২৫ এপ্রিল, ২০২৪

SSC: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই-এর হাতে গ্রেফতার আরও ১
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-25 08:57:36   Share:   

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Recruitment Scam) বুধবার সন্ধ্যায় প্রদীপ সিং নামে একজনকে গ্রেফতার (Arrested) করেছে সিবিআই (CBI)। সূত্রের খবর, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে প্রদীপ 'মিডলম্যান' (Middleman) হিসেবে কাজ করতেন। আজ, বৃহস্পতিবার মেডিকেল চেক আপ করার পর তাঁকে আদালতে পেশ করা হবে বলে জানা গিয়েছে।

একাধিক তথ্য ও নথি এবং ধৃতদের বয়ানের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় প্রদীপ সিংকে গ্রেফতার করে সিবিআই। সিবিআই আধিকারিকরা প্রদীপকে জেরা করে বেশ কিছু তথ্য জানতে চাইছেন। সে কারণে আদালতে সিবিআই হেফাজতের আবেদন জানাবে বলে জানা গিয়েছে।

এককথায়, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে আরও একধাপ এগোল সিবিআই। উল্লেখ্য, এই মামলায় এটি সিবিআই-এর হাতে তৃতীয় গ্রেফতারি। এর আগে এসএসসি উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান অশোক সাহা এবং উপদেষ্টা কমিটির প্রাক্তন আহ্বায়ক শান্তিপ্রসাদ সিনহাকে গ্রেফতার করেছিলেন সিবিআই আধিকারিকরা। তাঁদের ইতিমধ্যে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, এসএসসি নিয়োগ দুর্নীতিতে কোমর বেঁধে নেমেছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরাও। এই মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে আগেই গ্রেফতার করেছে ইডি।


Follow us on :