ব্রেকিং নিউজ
wedding-ceremony-has-to-be-completed-by-10-pm-statement-issued-by-govt
Wedding: রাত ১০টার মধ্যে সারতে হবে বিয়ের অনুষ্ঠান, বিবৃতি জারি সরকারের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-08 20:53:27


একেই দেশজুড়ে টালমাটাল রাজনৈতিক পরিস্থিতি। তার উপর ভয়ঙ্করভাবে আর্থিক সঙ্কট। এরই মধ্যে বিদ্যুৎ নিয়ে বেজায় সমস্যায় পাকিস্তান। তাই যেভাবে হোক বিদ্যুতের ব্যবহার কমাতে মরিয়া হয়ে উঠেছে পাক সরকার। সেই কারণে একটি বিবৃতিতে জারি করে সরকারের তরফে বলা হয়েছে, শনিবার বন্ধ থাকবে সমস্ত কর্মক্ষেত্র। আরও বলা হয়েছে, বিদ্যুতের সাশ্রয় করতে রাত দশটার আগেই শেষ করে ফেলতে হবে বিয়েবাড়ির অনুষ্ঠান।

জানা গিয়েছে, সরকারি অফিসারদের জন্য বরাদ্দ করা বিদ্যুতের পরিমাণ কমানো হবে। আগের তুলনায় চল্লিশ শতাংশ কম বিদ্যুত্‍ ব্যবহার করতে হবে সরকারি অফিসগুলিতে। আধিকারিকদের জন্য গাড়ি বা এসি কেনা হবে না। দেশের তথ্যমন্ত্রী মরিয়ম ঔরঙ্গজেব বলেছেন, 'চেষ্টা করছি আগের তুলনায় বিদ্যুতের ব্যবহার দশ শতাংশ কমিয়ে ফেলতে।'

এছাড়াও বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে আলোচনা চলছে বিভিন্ন দপ্তরের মধ্যে। প্রতি শুক্রবার বাধ্যতামূলক ভাবে ওয়ার্ক ফ্রম হোম করতে নির্দেশ দিতে পারে পাক সরকার। এছাড়াও একদিন পরপর রাস্তার আলো নিভিয়ে রাখা হবে কিনা, সেই নিয়েও কথা চলছে স্থানীয় আধিকারিকদের সঙ্গে। ইতিমধ্যেই ইসলামাবাদে নির্দেশ দেওয়া হয়েছে, বিয়ের অনুষ্ঠান রাত দশটার আগেই শেষ করে ফেলতে হবে। তারপরে বেশি আলো জ্বালিয়ে রাখা যাবে না।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন