ব্রেকিং নিউজ
vladimir-putin-survived-assassination-attempt-2-months-ago
Putin: 'পুতিনকে হত্যার ছক! অল্পের জন্য রক্ষা পেলেন পুতিন'

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-24 20:59:20


সময়টা একেবারেই ভালো যাচ্ছে না রুশ প্রেসিডেন্ট (Russian President) ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin)। একে তো তিন মাস যুদ্ধ (war) চালিয়েও ইউক্রেনকে (Ukraine) বাগে না আনতে পারার চাপ। এর মধ্যেই শোনা গিয়েছিল, শারীরিক অবস্থা (Physical Conditiuon) ভালো নেই পুতিনের। এর মধ্যেই খবর ছড়িয়েছিল, তিনি ক্যানসারে (Cncer) আক্রান্ত। এর মধ্যেই জানা গেল, সম্প্রতি গুপ্তহত্যার কবলে পড়তে পড়তেও বেঁচেছেন তিনি। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রকের এক শীর্ষ আধিকারিক এই দাবি করেছেন।

কিরিলো বুদানোভ নামে ইউক্রেন প্রতিরক্ষা মন্ত্রকের ওই আধিকারিককে উদ্ধৃত করে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। যেখানে বলা হয়েছে, ''পুতিনকে খুন করার একটা চেষ্টা হয়েছিল। এমনকী হামলাও হয়েছিল ওঁর উপরে। এমনটাই জানিয়েছেন ককেসাসের প্রতিনিধি। তবে সেই চেষ্টা পুরোপুরিই ব্যর্থ হয়েছিল।'' প্রায় মাস দুয়েক আগেই এই হামলার ঘটনাটি ঘটেছিল বলে জানা গিয়েছে।

বুদানোভ যে দাবি করেছেন, তা যাচাই করা সম্ভব হয়নি বলেই ওই সংবাদমাধ্যম সূত্রে জানানো হয়েছে। তবে বুদানোভের বক্তব্যের বিরোধিতা করে ব্রিটেনের 'আই নিউজ' তাদের প্রতিবেদনে এই খবরে সন্দেহ প্রকাশ করেছে। তাদের পাল্টা দাবি, 'পুতিন অত্যন্ত ছোট ছোট দল নিয়ে ঘোরেন। তিনি যোগাযোগও রাখেন হাতেগোনা মাত্র কয়েকজনের সঙ্গে। তাই এই পরিস্থিতিতে এই ধরনের কোনও চেষ্টার দাবি সন্দেহের উদ্রেক করে।' সব মিলিয়ে পুতিনকে গুপ্তহত্যার দাবিকে ঘিরে চাপানউতোর চরমে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন