ব্রেকিং নিউজ
tropical-storm-alex-lashes-barmuda
Alex: ভয়ঙ্কর রূপে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'অ্যালেক্স'

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-07 13:56:01


প্রকৃতির রোষ কিছুতেই থামার নাম নিচ্ছে না। একটা ঘূর্ণিঝড়ের ভয়ঙ্কর তাণ্ডবলীলা থামতে না থামতেই আরও একটা ঘূর্ণিঝড় মাথাচাড়া দিয়ে উঠে আসছে। সব মিলিয়ে প্রকৃতির বেখেয়ালিতে নাজেহাল মানুষ। আবহাওয়াবিদদের সতর্কবাণী, অ্যালেক্স নামে এক ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আছড়ে পড়তে চলেছে বারমুডায়। এই ঘূর্ণিঝড়টি তৈরি হয়েছে আমেরিকার উপকূল অঞ্চলে এবং বিজ্ঞানীরা জানিয়েছেন, শক্তি বাড়িয়ে এটি ক্রমে ধেয়ে আসছে অন্য বেশ কয়েকটি দেশের দিকে।

২০২২ সালে যে নতুন মরশুম শুরু হয়েছে, সেই মরশুমে এই ঝড়ের নামই প্রথম করা হয়েছে আবহাওয়া অফিসের তরফ থেকে। হাওয়া অফিসের তরফ থেকে বলা হয়েছে, হ্যারিকেন আগাথার শেষাংশ থেকেই এই নতুন ঝড় তৈরি হয়েছে। অর্থাৎ আগাথার লেজ থেকেই এই নয়া ঘূর্ণিঝড় উৎপন্ন হওয়ায় আশঙ্কায় সেখানকার মানুষ। 

আমেরিকার জাতীয় হ্যারিকেন সেন্টারের তরফ থেকে বলা হয়েছে, এই নতুন ঝড়ের দাপটে হাওয়ার গতিবেগ হতে পারে ঘণ্টায় প্রায় ৭০ মাইল, অর্থাৎ ১১০ কিলোমিটার। আপাতত এই ঝড়ের অবস্থান রয়েছে বারমুডা থেকে ১০০ কিলোমিটার দূরে। এই বারমুডাতেই ঝড়ের আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। বলা হচ্ছে, আগামী রবিবার, অর্থাৎ ১২ জুন এটি আছড়ে পড়তে পারে বারমুডা উপকূলে। রবিবার ল্যান্ডফল না হলে সোমবারে ভোরের মধ্যে ঝড় প্রবেশ করবে স্থলভাগে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন