ব্রেকিং নিউজ
second-freedom-struggle-begin-imran-khan-speeches-after-trust-vote-lost
Imran Khan: 'নতুন করে স্বাধীনতার যুদ্ধ শুরু', আস্থা ভোট হেরেও বিদেশি ষড়যন্ত্রের তত্ত্বে অনড় ইমরান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-10 20:09:47


আবার স্বাধীনতার যুদ্ধ শুরু। আস্থা ভোট হারার পর প্রথমবার মুখ খুললেন ইমরান খান। রবিবার দুপুরেও তাঁর সরকারের পতনের জন্য বিদেশি শক্তির ষড়যন্ত্রকে দায়ী করেন ইমরান। জানা গিয়েছে, সোমবারই জাতীয় সংসদে শাসক দল হিসেবে পদত্যাগপত্র দেবে পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ।

এদিন ট্যুইট করে ইমরান খান লেখেন, '১৯৪৭ থেকে পাকিস্তান স্বাধীন রাষ্ট্র। কিন্তু সরকার বদলের ষড়যন্ত্রে লিপ্ত বিদেশি শক্তির বিরুদ্ধে আজ থেকে নতুন করে স্বাধীনতার যুদ্ধ শুরু। দেশের নাগরিকরাই অখণ্ডতা এবং গণতন্ত্র রক্ষা করবেন।'

শনিবার মধ্যরাতে ইমরান খানের ভাগ্য নিশ্চিত হয়ে যেতেই, রবিবার সকালে দফায় দফায় বৈঠক করে পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ। জাতীয় রাজনীতিতে পিটিআইয়ের ভূমিকা কী হবে? সে নিয়েই এই আলোচনা। এমনটাই সে দেশের একাধিক সংবাদ মাধ্যম সূত্রে খবর।

এদিকে, আস্থা ভোটে পাকিস্তানে ইমরান খান সরকারের পতন হয়েছে। পরবর্তী প্রধানমন্ত্রী হতে পারেন শেহবাজ শরিফ। পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)-এর এই নেতা এখন পাক সংসদের বিরোধী দলনেতা। পাশাপাশি পড়শি দেশ থেকে বর্তমানে নির্বাসিত এবং প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই শেহবাজের পঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে দীর্ঘ প্রশাসনিক অভিজ্ঞতা রয়েছে। কিন্তু দাদার মতোই দুর্নীতির অভিযোগে জেল খেটেছেন তিনি। তাঁর বিরুদ্ধে চলছে আর্থিক তছরূপের মামলা।

২০১৯ সালে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো বা ন্যাব শেহবাজ এবং তাঁর পুত্র হামজার ২৩টি সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল। ২০২০-র সেপ্টেম্বরে এই ন্যাবের হাতেই গ্রেফতার হয়েছিলেন শেহবাজ। ২০২১-এ লাহোর হাইকোর্টের নির্দেশে জামিনে মুক্ত হয়েছেন এই রাজনীতিবিদ। তবে পাকিস্তানের অন্যতম বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টি বা পিপিপি-র নেতা বিলাওয়াল ভুট্টো জারদারির দাবি, 'ইমরান খান সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছেন। উনি এখন আর প্রধানমন্ত্রী নয়। বৃহস্পতিবার থেকে সংসদ অধিবেশন শুরু। আসুন ভোটাভুটি করে বিষয়টির নিষ্পত্তি করি।'

তিনি বলেন, 'তারপর আমরা স্বচ্ছ নির্বাচন আয়োজন করে দেশব্যাপী গণতন্ত্র প্রতিষ্ঠা করব। এবং আর্থিক সঙ্কট কাটিয়ে নতুনভাবে শুরু করব।' এমনকি, তাঁর মুখেই ইঙ্গিত ছিল শেহবাজ শরিফ দেশের আগামি প্রধানমন্ত্রী। এই শেহবাজ বেজিং ঘনিষ্ঠ এবং পাক সেনার ব্লু আইড বয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন