ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
oldest-woman-death
Oldest Woman নিয়মিত মদ-সিগারেট খেয়েও হেসেখেলে ১৩৫ বছর!


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-28 15:59:15


সম্প্রতি মারা গেলেন চিনের সবচেয়ে বয়স্ক মহিলা অলিমিহান সেয়তি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১৩৫ বছর। চিনের শিনজিয়াং উইমুর প্রদেশের একটি গ্রামে বসবাস করতেন তিনি।   জন্ম হয়েছিল ১৮৮৬ সালের ২৫ জুন। লোকমুখে প্রচলিত, এই এলাকায় সকলেই দীর্ঘায়ু হন। এলাকার প্রবীণদের বয়স কম-বেশি ৯০ বছরের আশেপাশে বা তার বেশি।


সেয়তি কীভাবে জীবনযাপন করতেন? তাঁর দীর্ঘায়ু হওয়ার পিছনে মূল রহস্য কী? জানা গেছে, তিনি নির্দিষ্ট সময়ে খাবার খেতেন। ভীষণ সময় মেনে চলতেন। প্রতিদিন রোদে বেশ খানিক্ষণ বসে থাকা ছিল তাঁর রোজকার রুটিন। মৃত্যুর আগে অবধি নাতি-নাতনিদের দেখাশোনা করতেন তিনি। সবসময় হাসি-খুশি থাকতে ভালোবাসতেন। আর এটাই ছিল হয়ত দীর্ঘায়ু হওয়ার অন্যতম মন্ত্র।

উল্লেখ্য, ২০১৩ সালে চায়না অ্যাসোসিয়েশন অফ জেরোন্টোল্পজি অ্যান্ড জেরিয়াট্রিক্স অলিমিহান সেয়তিকে দেশের সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসাবে ঘোষণা করেছিল। মজার বিষয় হল, মৃত্যুর আগে পর্যন্ত তিনি প্রতি সপ্তাহে এক কেজি করে চকোলেট খেতেন। এমনকি নিয়মিত মদ ও সিগারেটও খেতেন। অথচ মৃত্যুর আগে অবধি তিনি সুস্থই ছিলেন। পরিষ্কার দেখতে ও শুনতে পেতেন। হাঁটাচলায় বয়সের দরুণ সমস্যা দেখা দিয়েছিল। এছাড়া তিনি দুবার ক্যান্সার জয় করে সুস্থ হয়ে ওঠেন।