ব্রেকিং নিউজ
kuwait-super-market-stops-to-selling-indian-product
Controversy: বিজেপি নেত্রীর বিতর্কিত মন্তব্যের জের, কুয়েতের সুপারমার্কেট থেকে সরল ভারতীয় পণ্য

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-07 13:01:57


পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের আর তার ফলেই ধীরে ধীরে মধ্যপ্রাচ্যের দেশগুলির সঙ্গে ভারতের সম্পর্ক ক্রমশই তলানিতে গিয়ে ঠেকছে। আগেই ভারতকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার বার্তা দেয় ইরান, কুয়েত এবং সৌদি আরবের মতো দেশগুলি। আর এবার কুয়েতের একটি সুপার মার্কেট থেকে সরিয়ে ফেলা হলো ভারতীয় জিনিসপত্র। বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের মাঝে 'ইসলাম ভীতির' উদাহরণ টেনে এদিন কড়া ভাষায় নিন্দা করেছে সুপারমার্কেট কর্তৃপক্ষ।

সম্প্রতি, বিজেপির মুখপাত্র নূপুর শর্মা একটি ভিডিও পোস্ট করেন, যেখানে জ্ঞানবাপী মসজিদ প্রসঙ্গে মন্তব্য প্রকাশ করতে গিয়ে তিনি এক বিতর্কিত বক্তব্য পেশ করেন। আর তারপর থেকেই পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে পড়ে। কাতার এই প্রসঙ্গে ভারতীয় দূতকে ডেকে পাঠায়। এবং পরবর্তীতে তাঁকে তলব করে ইরান, কুয়েত এবং সৌদি আরবের মত দেশগুলি। এমনকি সূত্রের খবর, এসকল দেশগুলির তরফে ভারত সরকারকে ক্ষমা চাওয়ার জন্য বার্তা পর্যন্ত পাঠানো হয়।

যদিও পরবর্তীতে কেন্দ্র সরকার দ্বারা নূপুর শর্মাকে দল থেকে বহিষ্কার করা হয় এবং সরকার জানায়, "আমরা এহেন মন্তব্যের সঙ্গে সহমত নই।" 

তবে সূত্রের খবর, ভারতীয় সরকারের এহেন মন্তব্যের পরেও বিতর্ক থামার কোনও লক্ষণই নেই। এবার সেই ধারা বজায় রেখে কুয়েতের সুপারমার্কেট কর্তৃপক্ষ বর্তমানে চা, চাল এবং মশলাপাতির মতো ভারতীয় জিনিসপত্রগুলি একাধারে সরিয়ে রেখেছে এবং তাতে লিখে দেওয়া হয়েছে, "আমরা ভারতীয় পণ্য সরিয়ে ফেলেছি।" বিদেশে নূপুর শর্মার মন্তব্যের বিরোধিতা করার পাশাপাশি ভারতের একাধিক প্রান্তেও বিক্ষোভের খবর সামনে আসতে শুরু করে দিয়েছে। ফলে এবার ঘরে এবং বাইরে কিভাবে এহেন পরিস্থিতির সামাল দেয় কেন্দ্র, সেদিকেই তাকিয়ে সকলে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন