ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
indian-student-at-ukraine-killed-in-russian-shelling
Russia-Ukraine death: রুশ গোলাবর্ষণে মৃত্যু ভারতীয় পড়ুয়ার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-01 15:44:37


ডাক্তার হওয়ার স্বপ্ন নিয়ে পাড়ি দিয়েছিলেন সুদূর ইউক্রেনে(Ukraine)। ভেবেছিলেন ডাক্তার হয়ে দেশে ফিরে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করবেন। সেই স্বপ্ন অধরাই থেকে গেল। রুশ-ইউক্রেনের হামলার শিকার হতে হল নবীন শেখরাপ্পা জ্ঞানগৌড়াকে। 

মেডিক্যাল কলেজের চতুর্থ বর্ষের ছাত্র ছিলেন নবীন। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কেনার জন্য দোকানের লাইনে দাঁড়িয়ে ছিলেন। সেসময় রুশ সেনাদের গোলা আছড়ে পড়ে ওই জায়গায়। নিহত হন নবীন।

ইউক্রেনে রুশ সেনার (Russia invades Ukraine) হামলায় প্রাণ গেল ওই ভারতীয় পড়ুয়ার। মঙ্গলবার সকালে খারকিভে রুশ বাহিনীর ছোঁড়া গোলায় মৃত্যু হয়েছে ওই পড়ুয়ার (Indian student Died)। আর তা টুইট করে জানাল বিদেশ মন্ত্রক। জানা গিয়েছে ,ওই ভারতীয় পড়ুয়া কর্ণাটকের বাসিন্দা। এদিন বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী টুইট করে বলেন, 'গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি আজ সকালে খারকিভে শেলিংয়ের আঘাতে এক ভারতীয় পড়ুয়ার প্রাণ গিয়েছে। বিদেশ মন্ত্রক মৃতের পরিবারের সঙ্গে যোগাযোগ করছে। আমরা এই ঘটনায় গভীর শোকাহত।' অরিন্দম বাগচী আরও বলেন, 'রাশিয়া এবং ইউক্রেনে আমাদের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে ভারতীয়দের নিরাপদে দেশে ফেরত পাঠানোর দাবি জোরালো করতে বলেছি। দুই দেশের দূতাবাসের তরফেও সেই দাবি জানানো হয়েছে।”

এই ঘটনার পরই দুই দেশের রাষ্ট্রদূতকে  তলব করেন বিদেশ সচিন হর্ষবর্ধন শ্রিংলা।

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধে এই প্রথম প্রাণ হারাল ভারতীয় পড়ুয়া। আর তা জানার পরই  আতঙ্কিত ইউক্রেনে আটকে থাকা সকল ভারতীয় পড়ুয়া এবং তাঁদের পরিবার। সরকারি হিসেব অনুযায়ী ২০ হাজার ভারতীয় আটকে ছিল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে। ভারত সরকারের উদ্যোগে ফেরানোও হচ্ছিল পড়ুয়াদের। আর তারই মাঝে এই খবরে রীতিমতো চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন