ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
imran-khan-was-shot-on-leg-at-a-rally-in-pakistan
Imran Khan: পাকিস্তানে প্রাণঘাতী হামলা! গুলিবিদ্ধ ইমরান খান, মৃত ১

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-03 17:47:09


বরাত জোরে প্রাণে বেঁচে গেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। তবে পায়ে গুলি লেগেছে তাঁর। ঘটনাস্থল থেকে তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয়েছে লাহোরের এক হাসপাতালে। পাকিস্তানের (Pakistan) সংবাদমাধ্যমসূত্রে খবর, বৃহস্পতিবার বিকেল নাগাদ ওয়াজিরাবাদের গুরজনওয়ালার আলওয়ালা চকে ইমরান, সমর্থকদের লং মার্চে যোগদানের আবেদন জানাচ্ছিলেন। সেখানেই এলোপাথাড়ি গুলি চলতে থাকে বলে খবর। শরীরের অতি গুরুত্বপূর্ণ স্থান বেঁচে গেলেও পায়ে গুলি লেগেছে ইমরানের। অন্তত ৩-৪টি গুলি লেগেছে ইমরানের। এমনটাই দাবি করেছে তাঁর দল পিটিআই। এই ঘটনায় ইমরান খান, তাঁর ম্যানেজার-সহ গুলিবিদ্ধ ৫, প্রত্যেকেই চিকিৎসাধীন। জানা গিয়েছে, ইমরান খান এবং উপস্থিত সভ্য-সমর্থকদের লক্ষ্য করে ছয় রাউন্ড গুলি চালিয়েছে আততায়ী। মৃত এক, এমনটাই সংবাদ সংস্থা সূত্রে খবর। 

পাকিস্তানে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে শুক্রবার লাহোর থেকে ইসলামাবাদ পৰ্যন্ত লং মার্চের আয়োজন করা হয়েছিল, যার নেতৃত্বে থাকার কথা ছিল ইমরান। সেই সঙ্গে লাহোরের লিবাটি চকে সম্মেলনও ছিল। কিন্তু তার আগেই এই বিপত্তিতে এখন তোলপাড় গোটা পাকিস্তান। সেই উপলক্ষেই দিন ওয়াজিরাবাদে দলীয় সমাবেশে যোগ দিয়েছিলেন তিনি, সেখানেই তাঁর উপরে চলে এই দুষ্কৃতী হামলা। তবে এরপর হামলাকারীকে অবশ্য গ্রেফতার করা হয়েছে। তবে একটি সূত্র বলেছে, গুলি করে মারা হয়েছে আততায়ীকে। কিন্তু গুলি চালনার পর নাকি জনতা আততায়ীকে ধরে বেদম প্রহারও দিয়েছে। 

উল্লেখ্য এটাই প্রথম নয়, এর আগেও পাকিস্তানে একাধিক নেতৃত্ব প্রাণনাশী হামলার শিকার হয়েছেন। প্রধানমন্ত্রী লিয়াকত আলি খান জনসভায় গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছিলেন। এছাড়াও ২০০৭ সালে হামলায় নিহত হন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো। তবে এদিন ইমরানের গুলিবিদ্ধ হওয়ার ঘটনার ফলে  সেই দেশের রাজনৈতিক ক্ষেত্রে কোনদিকে জল গড়ায় সেটাই এখন দেখার।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন