ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
imran-khan-slams-pak-army-chief-over-his-governments-ouster-in-pakistan
Imran Khan: 'ক্ষমতার অপব্যবহারে সরকারের অকাল পতন', পাক সেনা প্রধানকে খোঁচা ইমরান খানের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-22 10:26:13


চূড়ান্ত নাটকীয়তার শেষে পাকিস্তানে(Pakistan) নতুন প্রধানমন্ত্রী(Prime Minister) হয়েছেন পাকিস্তান মুসলিম লিগ-নাওয়াজের সভাপতি শাহবাজ শরিফ(Shahbaz Sharif)। ১০ই এপ্রিল পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে পদ থেকে সরে দাঁড়ান ইমরান খান(Imran Khan)। আর তাঁর সরকারের অকাল পতনেরকারণ হিসেবে বারবার উঠে এসেছে সেনাবাহিনীর ভূমিকার বিষয়টি। এমনকি বুধবার ইমারান খানও তাঁর পতনের জন্য পরোক্ষভাবে সেনার দিকেই আঙুল তোলেন। 

উল্লেখ্য, পাকিস্তানের বর্তমান সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়াকে তীব্র বিঁধলেন।

সদ্য প্রাক্তন প্রধানমন্ত্রী। তিনি বলেন, কিছু প্রভাবশালী ব্যক্তির ক্ষমতার অপব্যবহারের ফলেই তিনি পদচ্যুত হয়েছেন। পাশাপাশি বিরোধী জোটকেও কটাক্ষ করতে ছাড়েননি তিনি।

ইমারানের নিজের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর কর্মীদের টুইট(Tweet) বার্তায় জানিয়েছেন, দেশের শাসনব্যবস্থায় সাধারণ মানুষের ভূমিকা রয়েছে। দু-একজনের ভুলের দায় সকলকে দেওয়া যায় না। প্রসঙ্গত, বুধবার পাকিস্তানের তথ্যমন্ত্রী ফওয়াদ চৌধুরী এক সাক্ষাৎকারে জানিয়েছেন, বেশ কয়েকমাস ধরে ইমারান ও তাঁর রাজনৈতিক দলের সঙ্গে  সেনাবাহিনীর মত পার্থক্য তৈরি হয়েছিল। আর তার জেরেই সেনা শক্তি প্রয়োগ করে প্রধানমন্ত্রীর পদত্যাগ করিয়েছে।

তবে সবকিছুর মধ্যে সেনার ভূমিকা নিয়ে প্রশংসাও করেছেন। সেনা না থাকলে দেশকে রক্ষা করা যেত না বলে জানান তথ্যমন্ত্রী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন