ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
imran-khan-hails-indias-foreign-policy-and-asks-for-immediate-general-election-in-pakistan
Pakistan: অপসারিত ইমরানের মুখে ভারতের বিদেশ নীতির প্রশংসা, এখনই ভোট চান প্রাক্তন প্রধানমন্ত্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-22 13:23:47


তাঁর ঘাড়ে যখন অনাস্থা ভোটের খাঁড়া ঝুলছিল, তখনও ভারতের স্বাধীন বিদেশ নীতির প্রশংসায় পঞ্চমুখ ছিলেন ইমরান খান (Imran Khan)। প্রধানমন্ত্রিত্ব হারিয়েও সেই একই পথে হাঁটলেন তিনি। ফের ভারতের স্বাধীন বিদেশনীতির (india foreign policy) প্রশংসায় মুখর প্রধানমন্ত্রিত্ব থেকে সদ্য-অপসারিত ইমরান খান। পাশাপাশি, অবিলম্বে ন্যাশনাল অ্যাসেম্বলি ভেঙে পাকিস্তানে নতুন করে সাধারণ নির্বাচনের (general election) দাবি তুলেছেন তিনি।

বৃহস্পতিবার রাতে পঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ বা পিটিআইয়ের সভায় ইমরান বলেন, 'ভারত সরকারের বিদেশনীতির বৈশিষ্ট্য, তারা অন্য দেশের সুবিধার আগে নিজের জনগণের চিন্তা করে।'

প্রসঙ্গত, মার্চে জাতির উদ্দেশে ভাষণে তিনি বলেছিলেন, 'বিশ্বের কোনও শক্তি ভারতকে তার স্বার্থের বিরুদ্ধে কিছু করতে বাধ্য করতে পারে না। কেউ ভারতকে নির্দেশ দিতে পারে না। আমেরিকা এবং তাঁর পশ্চিমী মিত্ররা আমাদের (পাক সরকার) যা বলছেন, তাঁরা ভারতকে তা বলতে পারবেন না। ভারত একটি সার্বভৌম দেশ বলেই কেউ তাকে বাধ্য করতে পারে না।' রাশিয়া-ইউক্রেন যুদ্ধ আবহে পশ্চিমী দেশগুলোর নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাশিয়া থেকে তেল আমদানি করছে ভারত। এভাবেই নয়াদিল্লির সেই বিদেশ নীতির প্রশংসা শোনা গিয়েছে ইমরানের কণ্ঠে।

লাহোরের সভায় প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বাধীন পিএমএল-এন, পিপিপি জোট সরকারকে বরখাস্তের দাবি তোলেন ইমরান। তিনি বলেন, 'আমরা আমদানি করা সরকারকে মেনে নেব না। ভুল শোধরানোর একটাই উপায় আছে— অবিলম্বে ভোট।' পিটিআই-এর টুইটারেও সেই দাবি জানানো হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন