ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
heroin-seize-border
Pakistan গুজরাতে পাকিস্তানি নৌকায় ৪০০ কোটির হেরোইন উদ্ধারে চাঞ্চল্য


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-22 12:01:49


ফের পাক নৌকা বাজেয়াপ্ত, ফের সীমান্তে বিপুল পরিমাণ মাদক উদ্ধার। পাকিস্তানের সঙ্গে ভারতের যে আদায়-কাঁচকলায় সম্পর্ক, তা বারবার বিভিন্ন ঘটনা থেকেই স্পষ্ট। উরি হামলা, সার্জিক্যাল স্ট্রাইক, বিভিন্ন সময় সীমান্তবর্তী এলাকায় হামলা, নিষিদ্ধ দ্রব্য ভারতে পাচারের চেষ্টা। সব মিলিয়ে ভারতের ওপর যে শ্যেন দৃষ্টি রয়েছে পাকিস্তানের, তা স্পষ্ট। আবার একবার অতর্কিতে ভারতে নিষিদ্ধ মাদক পাচারের চেষ্টা চলছিল পাকিস্তানের দিক থেকে। যদিও সেই অভিযানে সফলতা পায়নি তারা। কিন্তু এই ঘটনায় যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়েছে। 

প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, একটি পাকিস্তানি নৌকা করে ভারতের মাটিতে নিষিদ্ধ মাদক পাচারের চেষ্টা করা হচ্ছিল। ঘটনাটি নজরে আসতেই নৌকা সহ আটক করা হয় ছয় পাক নাগরিককে। প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, উপকূল রক্ষী বাহিনী ও গুজরাত পুলিসের দুর্নীতিদমন শাখার যৌথ অভিযানে গুজরাত উপকূল থেকে আটক করা হয় 'আল হুসেইনি' নামের একটি পাকিস্তানি নৌকাকে। 

জানা গিয়েছে, ওই নৌকাটি আন্তর্জাতিক জলসীমা অতিক্রম করে ভারতীয় জলসীমার মধ্যে ঢুকে পড়েছিল। আর তা নজরে আসে সীমান্তরক্ষীদের। তারপরই নৌকাটি বাজেয়াপ্ত করে উদ্ধার করা হয় ৭৭ কেজি হেরোইন। যার আনুমানিক বাজারমূল্য ৪০০ কোটি টাকা। 

প্রসঙ্গত, এই বছরই নভেম্বরের শুরুতে গুজরাতের সন্ত্রাসবিরোধী স্কোয়াড (এটিএস) মোরবি এবং দেবভূমি দ্বারকা জেলা থেকে ৭২০ কোটি টাকার হেরোইন বাজেয়াপ্ত করেছিল।  এটিএস মোরবি জেলা থেকে তিনজনকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় ১২০ কেজি হেরোইন। যার মূল্য ৬০০ কোটি টাকা। ঘটনার তদন্তে নেমে আরও চারজনকে গ্রেফতার করা হয়। এছাড়া দেবভূমি দ্বারকার নাভাদারায় প্যাটেলিয়ার বাড়ি থেকে ১২০ কোটি টাকার ২৪ কেজি হেরোইন উদ্ধার করা হয়।

এর আগে গত সেপ্টেম্বর মাসে একটি জাহাজ থেকে দুটি কন্টেনার উদ্ধার করা হয়। সেখান থেকে প্রায় ৩ হাজার কিলোগ্রাম হেরোইন উদ্ধার করেছিলেন রাজস্ব গোয়েন্দা বিভাগের আধিকারিকেরা। যার বাজারমূল্য প্রায় ২০ হাজার কোটি টাকা। মাদকসহ গ্রেফতার করা হরেছিল ২ ব্যক্তিকে। পরবর্তীকালে গোয়েন্দা সূত্রে জানা যায়, আফগানিস্তান থেকে 'পাউডার' আমদানির নাম করে মাদক পাচার করছিল তারা। 





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us