ব্রেকিং নিউজ
health-condition-of-khaleda-jia
Khaleda Zia: সংকটজনক অবস্থায় খালেদা জিয়া

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-26 16:33:41


বাংলাদেশ স্বাধীনতার পরে বাংলাদেশের অবস্থান বারবার বদলেছে। একসময়ে অবিভক্ত রাশিয়ার ঘনিষ্ঠ ছিল শেখ মুজিবুর রহমান এবং তাঁর দল আওয়ামী লীগ । ১৯৭৫ এ মুজিবের পুরো পরিবারকে গুলি করে হত্যা করা হয় । জানা গেছে, আমেরিকার চক্রান্তে মুজিব ও তাঁর পরিবারকে হত্যা করা হয় । অবশ্য এর পিছনে বাংলাদেশি জামাত রাজাকার ইত্যাদি উগ্র দলের সোজাসুজি যোগ ছিল এবং তার সঙ্গে সেনাবাহিনীর একটি অংশ ছিল । মুজিবের হত্যার পরে তাঁর ক্যাবিনেটের মন্ত্রীমণ্ডলীর একটি দলকে গ্রেফতার করা হয় এবং তাদেরও জেলের মধ্যে হত্যা করা হয় । আওয়ামী লীগের ধারণা তৈরি হয় যে এর পিছনে মুজিব পরবর্তী রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাত ছিল।

জিয়া রাষ্ট্রপতি হওয়ার পর কয়েক বছর পরে তাঁকেও হত্যা করা হয় । জিয়ার পত্নী খালেদা জিয়া । এই খালেদা সম্বন্ধেও কথিত আছে তিনি নাকি বাংলাদেশ স্বাধীনতার আগে থেকেই রাজাকার ও উগ্রবাদীদের সমথক ছিলেন । এক সময়ে খালেদাও বাংলাদেশের প্রধানমন্ত্রী হন অবশ্যই ভোট জিতে । তিনি ক্ষমতায় এসে ধর্মনিরপেক্ষ বাংলাদেশকে ইসলামিক দেশে পরিণত করেন । আগে স্বাভাবিক রবিবার ছুটির দিন ছিল কিন্তু তিনি শুক্রবারকে সাপ্তাহিক ছুটির দিন ঘোষণা করেন । 

বার দুয়েক প্রধানমন্ত্রী ছিলেন তিনি । তাঁর সময়ে ওই দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের অবস্থা অত্যন্ত খারাপ হয়। ভারতের সঙ্গেও তাঁর সম্পর্ক খারাপ ছিল । এরপর ফের শেখ হাসিনা এবারের নির্বাচনের পর ক্ষমতায় আসেন । তিনি এই পর্বে মুজিব হত্যাকারী বা চক্রান্তকারী যাদের ধরা হয় তাদের অধিকাংশকে ফাঁসির দিকে নিয়ে যান এবং ফাঁসিও হয় । খালেদা জিয়াকে গ্রেফতার করা হয় । জেলে থাকাকালীন খালেদা একাধিকবার অসুস্থ হয় পড়েন।  তাঁর বরাবর লিভারের সমস্যা ছিল তার সঙ্গে করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। 

সম্প্রতি জেলে তাঁর রক্ত বমি শুরু হলে তাঁকে হাসপাতালে স্থানান্তরিত করা হয় । তার দল গত দশদিন ধরে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে আন্দোলন শুরু করেছে । শেষ খবর তাঁর অবস্থা অতি সংকটজনক, আইসিইউতে রাখা হয়েছে তাঁকে। অবশ্য শেষ খবর পরিবেশিত হয় নি এখনও।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন