ব্রেকিং নিউজ
  হলদিয়া চকদ্বীপা স্কুলের কাছে বালুঘাটা-কুকড়াহাটি রুটে যাত্রী বোঝাই বাস দুর্ঘটনার কবলে      কোচবিহারে দোকান বন্ধ করে ফেরার পথে দোকান মালিকের হাত থেকে সোনার অলংকারের ব্যাগ ছিনতাই করে চম্পট দুষ্কৃতীরা, চাঞ্চল্য     সোনারপুরে ডেঙ্গিতে মৃত্যু ২৬ বছরের এক তরুণীর, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ     বিহারে বলি পাচারের আগেই বালি বোঝায় ট্রাকটার আটক করল বিধাননগর থানার পুলিস  
hasnabad-bridge-in-pakistan-collapsed-led-to-massive
Hasnabad bridge: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল হাসনাবাদ সেতু! দেখুন সেই মুহূর্তের ভয়ঙ্কর ভিডিও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-11 13:25:49


চোখের সামনেই ভেঙে পড়ছে কংক্রিটের একটা আস্ত সেতু। আশপাশে বহু মানুষ। চিৎকার করছেন। কিন্তু সকলেই যে প্রকৃতির কাছে বড্ড ক্ষুদ্র, নিরুপায়। হড়পা বাণে জলের তোড়ে ভেঙে পড়ল পাকিস্তান এবং চিনের সংযোগরক্ষাকারী হাসানাবাদ সেতু!

হুঞ্জা উপত্যকায় কারাকোরাম হাইওয়ের উপর এই সেতুটি একটি জনপ্রিয় পর্যটনস্থলও বটে। প্রবল গরমের কারণে উত্তর পাকিস্তানের শিশপার হিমবাহ গলে যাওয়ায় হড়পা বাণের সৃষ্টি হয়। সেই জল উপত্যকা বেয়ে হুড়মুড়িয়ে নেমে আসে। সেই অভিঘাত সহ্য করতে পারেনি গুরুত্বপূর্ণ এই সেতু। হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সেতুটি। দেখুন সেই ভিডিও:

এই সেতু ভেঙে যাওয়ার ফলে উত্তর পাকিস্তানের সঙ্গে কারাকোরাম হাইওয়ের মাধ্যমে সম্পূর্ণ যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছে। শুধু হাসানাবাদ সেতুই নয়, পাকিস্তানের সংবাদমাধ্যম ‘ডন’-এর প্রতিবেদনে বলা হয়েছে, হড়পা বানে হাসানাবাদের দু’টি জলবিদ্যুৎ কেন্দ্রও ভেসে গিয়েছে। সেতু ভেঙে পড়ার সেই দৃশ্য ধরা পড়েছে ক্যামেরায়। ঘটনাটি শনিবারের।

পাকিস্তানের পরিবেশ মন্ত্রী শেরি রহমান টুইট করেন, ‘কয়েক দিন আগেই পরিবেশ মন্ত্রক থেকে সতর্কবার্তা দেওয়া হয়েছিল। প্রচণ্ড গরমে হিমবাহের গলনে হড়পা বানের সৃষ্টি হতে পারে। সেই হড়পা বাণেই হাসানাবাদ সেতু ধবংস হল। দ্রুত একটি অস্থায়ী সেতু বানিয়ে ফেলা হবে দু’দেশের যোগাযোগ বজায় রাখার জন্য।’






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন