ব্রেকিং নিউজ
domnica-government-withdrwas-charges-against-indian-fugititive-businessman-mehul-choksy
Mehul Choksy: মেহুলের বিরুদ্ধে অনুপ্রবেশ মামলা তুলল ডমিনিকা, কঠিন ভারতে প্রত্যর্পণ?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-22 15:11:32


ভারতীয় আইনে পলাতক অভিযুক্ত মেহুল চোকসির (Mehul Choksy) উপর থেকে মামলা প্রত্যাহার করল ডমিনিকা সরকার (Dominica Government)। ভারতে ঋণখেলাপি মামলায় অভিযুক্ত মেহুলের বিরুদ্ধে অনুপ্রবেশ মামলা চলছিল দ্বীপরাষ্ট্রে। কিন্তু সেই মামলা প্রত্যাহার হওয়ায় পিএনবি-কাণ্ডের (PNB Scam) এই অভিযুক্তকে ভারতে প্রত্যর্পণের রাস্তা আরও কঠিন হল। এমনটাই মনে করছেন প্রাক্তন কূটনীতিবিদরা। 

ভারতের কাছে পলাতক এই ব্যবসায়ীকে অপহরণ করে ডমিনিকায় আনা হয়েছিল। প্রথম থেকেই দাবি করে এসেছেন মেহুলের আইনজীবী। অ্যান্টিগুয়া রয়্যাল পুলিসের করা তদন্তে এই অভিযোগ প্রমাণিত হয়েছে। জানা গিয়েছে, কারা চোকসিকে অপহরণ করেছিল, সেটা জানতে এবার তদন্ত শুরু করতে পারে রয়্যাল পুলিস। 

উল্লেখ্য, পিএনবি কেলেঙ্কারির পর ২০১৮ থেকে অ্যান্টিগুয়ার বাসিন্দা মেহুল। গত বছর মে মাসে হঠাৎই অ্যান্টিগুয়া থেকে নিখোঁজ হয়ে যান তিনি। পরে ডমিনিকায় খোঁজ মেলে তাঁর। এদিকে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে হীরে ব্যবসায়ীকে গ্রেপ্তার করে ডমিনিকা প্রশাসন। সেখানকার জেলে চোকসির উপর চলেছে ব্যাপক অত্যাচার। এমনটাই অভিযোগ করেন ব্যবসায়ীর আইনজীবী। পাশাপাশি অ্যান্টিগুয়া থেকে স্বেচ্ছায় নয় বরং অপহরণ করে তাঁকে ডমিনিকায় আনা হয়েছিল। এমন অভিযোগও করেছেন চোকসির আইনজীবী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন