ব্রেকিং নিউজ
cheshire-east-considers-offering-cash-to-compel-people-to-quit-smoking
Quit Smoking: ধূমপান ছাড়লেই ২০ হাজার টাকা দেবে সরকার, বড় ঘোষণা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-07 19:45:59


ধূমপানে শরীরে বাসা বাঁধতে পারে ক্যানসার। এ ধরনের সচেতনতার বার্তা দিয়ে মিটিং-মিছিল নয়, ধূমপান ছাড়লেইে দেওয়া হবে নগদ অর্থ। ভাবছেন এ আবার হয় নাকি! হ্যাঁ, এই রকমই পরিকল্পনা করেছে ইংল্যান্ডের পূর্ব চেশায়ার শহর। অর্থ দিয়ে ধূমপান ছাড়ানোর চেষ্টা করা হচ্ছে ইংল্যান্ডের চেশায়ার শহরে। ধূমপান ছাড়লে ২৫৭ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ২০ হাজার টাকা) করে দেওয়া হচ্ছে। ১২ সপ্তাহের মধ্যে ধূমপান ছাড়তে পারলে, সেই ব্যক্তিকে প্রশাসনের তরফে ২০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

অন্যদিকে কোনও অন্তঃসত্ত্বা মহিলা ধূমপান ছাড়লে তাঁকে ৫১৪ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৪০ হাজার টাকা) করে দেওয়া হবে বলে স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়। ধূমপান যাতে কোনওভাবে মানুষকে নেশার জালে জড়িয়ে রাখতে না পারে, তার জন্যই চেশায়ার পূর্ব শহর প্রশাসনের তরফে করা হয়েছে এই পরিকল্পনা।

সম্প্রতি চেশায়ার শহরে একটি সমীক্ষা চালানো হয়। যেখানে জানানো হয়, ওই শহরের মোট জনসংখ্যার ১০.৫ শতাংশ মানুষ ধূমপানে আসক্ত। অন্যদিকে অন্তঃসত্ত্বা মহিলাদের ১০.৮ শতাংশ ধূমপানে আসক্ত বলে ওই পরিসংখ্যানে প্রকাশ করা হয়। ফলে চেশায়ার শহরের মানুষকে ধূমপান ছাড়াতে একাধিক পদক্ষেপ করা হচ্ছে প্রশাসনের তরফে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন