ব্রেকিং নিউজ
california-dollar-highway
Rupee: হাইওয়েতে পড়ে কোটি কোটি টাকা


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-24 09:42:10


রাস্তায় হেঁটে চলেছেন আপনমনে। আর সেই সময় হঠাৎ আপনার সামনে হাজার হাজার টাকার নোট। ভাবুন তো এরকম যদি কখনও হয়, আপনি কী করবেন? টাকা কুড়োবেন নাকি কুড়োবেন না, ভাবতে ভাবতেই অর্ধেক সময় পার করে দেবেন? নাকি ঝপাঝপ টাকা কুড়িয়ে দে দৌড়। সম্প্রতি স্যোশাল মিডিয়া জুড়ে একটি ভিডিও ভীষণ ভাইরাল হয়। আর তাতে দেখা যায়, রাস্তায় পড়ে রয়েছে অগুনতি টাকা। পথচারীরা যে যতটা পারছেন, কুড়িয়ে চলেছেন। 

ঘটনা ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোর। সেখানেই একটি হাইওয়েতে যতদূর চোখ যায়, শুধু টাকা আর টাকা। বলা ভালো, ডলার। এই সুযোগ কি কেউ হাতছাড়া করে? এক মুহূর্ত অপেক্ষা না করে কুড়োতে রাস্তায় নেমে পড়েন পথচারীরা। আবার কেউ কেউ তো খুশিতে আত্মহারা। তাঁদের মধ্যে টাকা ওড়াচ্ছেনও কেউ কেউ। যে যেভাবে পারছেন, পকেট ভরছেন। কেউ বাধা দেবার নেই যে। কেউ তো কোথায় রাখবেন, তা ভেবেই কূল পাচ্ছেন না। যেন টাকার বৃষ্টি হয়েছে। মা লক্ষ্মী ভরিয়ে দিয়েছেন রাস্তা। ভিডিও ভাইরাল হতেই রীতিমতো নেটিজেনদের চোখ কপালে ওঠার জোগাড়।  সকলে একবার হলেও হয়ত আফসোস করছেন, কেন তাঁদের সঙ্গে এমনটা হল না। 

কিন্তু প্রশ্ন হল, কোথা থেকে এল এত টাকা? সত্যি কি তাহলে টাকার বৃষ্টি হয়েছে? নাকি সবটাই মা লক্ষ্মীর কৃপা। আসল ঘটনাটা হল, সান দিয়েগো থেকে একটি টাকা বোঝাই ট্রাক ফেডারেল ডিপোজিট ইন্সিওরেন্স কর্পোরেশনে টাকা নিয়ে যাচ্ছিল। তখন কোনওভাবে ওই ট্রাকটির একটি দরজা খুলে যায়। আর তার ফলে রাস্তায় ছড়িয়ে পড়ে হাজার হাজার নোট বা ডলার। 

তবে লক্ষ্মীদেবীর আশীর্বাদ বেশিক্ষণ স্থায়ী হল না। জানা গেছে, যাঁরা টাকা কুড়িয়েছেন অবিলম্বে তাঁদের টাকা ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন পেট্রল অফিসার। নাহলে চুরির অভিযোগে বড়সড় শাস্তিও পোহাতে হতে পারে। উপরন্তু, এও বলা হয়েছে, প্রমাণ স্বারূপ এই ভিডিওটিকে ব্যবহার করা হবে। যতটা সম্ভব ডলার কুড়িয়ে ট্রাকে তোলার চেষ্টা করা হয়েছে।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us