২৯ মার্চ, ২০২৪

Africa: কোর্ট রুমে চলছে খুনের মামলার শুনানি, হঠাৎ উড়ে এল পেঁচা! এরপর...
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-23 18:13:21   Share:   

এ কি কাণ্ড! আদালতে চলছে খুনের মামলার শুনানি, আর তারই মধ্যে কোর্ট রুমে আগমন লক্ষ্মীর বাহনের (Owl)। শুনতে অবাক লাগছে! এটাই ঘটেছে একটি আদালতে। কিন্তু এই ঘটনা এই দেশের নয়, ঘটেছে দক্ষিণ আফ্রিকার ব্রাকপান নামক জায়গায়। তবে প্রশ্ন উঠছে, কীভাবে কোর্ট রুমে ঢুকে পড়ল পেঁচা? আর কীভাবেই বা ঘটল এই ঘটনা?

জানা গিয়েছে, দক্ষিণ আফ্রিকার (South Africa) ব্রাকপানের (Brakpan) একটি আদালতের কোর্ট রুমে সিলিং-এর গর্তে ঢুকে যায় একটি পেঁচা। এরপর তা ম্যাজিস্ট্রেটের দিকে উড়ে যায়, আর কোর্ট ভর্তি মানুষরা ছুটোছুটি করে চিৎকার করতে শুরু করেন। এ যেন এক্কেবারে সিনেমার দৃশ্য।

এই খবর এক পেঁচা উদ্ধারকারী সেন্টার ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করেছে। সঙ্গে পেঁচার একটি ছবিও পোস্ট করেছে। তারাই ক্যাপশনে জানান, তাদের কাছে একটি পেঁচার উদ্ধারের খবর এসেছিল, এরপর তারা সেই কোর্ট রুমে গিয়ে পেঁচাকে উদ্ধার করেছে। আর সেসময়েই তাঁরা শুনতে পান যে, সেখানে তখন এক খুনের মামলার শুনানি চলছিল।

সোশাল মিডিয়ায় এই খবরটি ছড়িয়ে পড়তেই দৃষ্টি আকর্ষণ করেছে নেটিজেনদের। নেটিজেনদের একাংশ অবাকই হয়েছেন যে, এমন কাণ্ডও ঘটতে পারে বলে। কেউ লিখেছেন, এই পেঁচার যদি নাম দিতে হয়, তবে এটার নাম হওয়া উচিত, 'OIC' অর্থাৎ 'Order in court'। কেউ লিখেছে, 'এটা দেখতে খুবই সুন্দর। কেন তাঁরা কোর্টে রুমের মধ্যে চিৎকার করছে ভগবানই জানে? কোনও ক্ষতি করবে না এটা।' পেঁচাটিকে উদ্ধার করার জন্য এই উদ্ধারকারী দলকে ধন্যবাদও জানিয়েছেন নেটিজেনরা।



Follow us on :