ব্রেকিং নিউজ
a-ukranian-town-filled-with-corpses-while-russia-invades-ukraine
Ukraine: কিয়েভের অদূরে বুচায় রাস্তায় ছড়িয়ে লাশ, একমাস পর শহর পুনর্দখল করে কী দেখল ইউক্রেন প্রশাসন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-03 12:02:20


ইউক্রেনের রাজধানী শহর কিয়েভের (Kiyev) শহরতলি বুচা। সেই শহরতলিতে ৩০০টি মৃতদেহকে গণকবর (Mass Grave) দেওয়া হয়েছে। আন্তর্জাতিক এক সংবাদমাধ্যমকে ফোনে এই দাবি করেন শহরের মেয়র অ্যানাটলি ফেডোরুক। ইতিমধ্যে এই শহর থেকে রাশিয়ার সেনাবাহিনীকে (Russia invades Ukraine) সরিয়ে পুনর্দখল করেছে ইউক্রেনীয় সেনা।

তিনি বলেছেন, বুচায় আমরা প্রায় ৩০০ জনকে গণকবর দিয়েছি। শহরের আনাচে কানাচে পড়ে মৃতদেহ। একই দৃশ্য দেখা গিয়েছে সংবাদ মাধ্যমের ক্যামেরায়। অধিকাংশ নিরীহ নাগরিকের মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে বুচা শহরে। এঁদের প্রত্যেককে মাথার পিছনে গুলি করা হয়েছে।

জানা গিয়েছে, মৃতদের মধ্যে পুরুষ-মহিলা ছাড়াও কিশোর-কিশোরীরা রয়েছে। এদের প্রত্যেকের হাতেই সাদা ব্যান্ডেজ বাঁধা। অর্থাৎ প্রত্যেকেই নিরস্ত্র ছিল। শহরের মেয়র বলেছেন, এঁদের মধ্যে কেউ কেউ বুচাঙ্কা নদী পেরিয়ে ইউক্রেন নিয়ন্ত্রিত ভূখণ্ডে আসতেই রুশ সেনার নজরে পড়েন। তখনই তাঁদের গুলি করে হত্যা করা হয়েছে। কেউ কেউ পরিবারসুদ্ধু গাড়ি নিয়ে পালাতে গিয়ে মৃত্যুর মুখে পড়েন।

এই শহর ঘুরলেই দেখা যাবে কতটা নৃশংস ছিল রাশিয়ার আগ্রাসন। জানা গিয়েছে, প্রায় এক মাস অবরুদ্ধ থাকার পর অবশেষে এই শহর পুনর্দখল করতে পেরেছে ইউক্রেন। এখন চলছে মৃতদেহ এবং যুদ্ধের স্মৃতি সরিয়ে শহর পুনর্গঠনের কাজ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন