ব্রেকিং নিউজ
What-kind-of-biodata-did-Bill-Gates-make-when-he-was-a-first-year-student-in-college
Bill Gates: কলেজে প্রথম বর্ষের ছাত্র থাকাকালীন বিল গেটস কেমন বায়োডেটা বানিয়েছিলেন?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-02 16:27:31


তিনি নাকি চাকরির জন্য হন্যে হয়ে ঘুরতেন। তাঁকেও চাকরি পেতে বায়োডেটা বানাতে হয়েছিল? এইসব প্রশ্ন উঠত না, যদি না তাঁর বায়োডেটা সামাজিক মাধ্যমে সবার সামনে আসত। আর ঠিক এমনটাই হল। তিনি বিল গেটস। একজন আমেরিকান ব্যবসায়ী, সফটওয়্যার বিকাশকারী, বিনিয়োগকারী, লেখক এবং সমাজসেবী। তাঁর ৪৮ বছরের পুরনো বায়োডেটা নিয়ে নেটাগরিকরা রীতিমতো চমকে যাচ্ছেন। যিনি এক জীবনে অনেক অসাধ্য সাধন করেছেন।

বিল গেটস তাঁর জীবনের প্রথম বায়োডেটাটি তৈরি করেছিলেন হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ছাত্র থাকাকালীন। এক পাতার সেই জীবনপঞ্জিতে বর্ণময় অধ্যায় ধরা আছে। বিল গেটসের বায়োডেটায় অপারেটিং সিস্টেমস স্ট্রাকচার, ডেটাবেস ম্যানেজমেন্ট, কম্পিউটার গ্রাফিক নিয়ে লেখাপড়ার কথা উল্লেখ করা হয়েছে। বায়োডেটার বয়ানে তাঁর নাম উল্লিখিত ছিল উইলিয়াম এইচ গেটস। এখানেই শেষ নয়, তরুণ প্রজন্মের জন্য তাঁর বার্তা, "সম্প্রতি তোমরা স্নাতক হয়েছ বা কলেজ পাশ করে বেরিয়েছ, আমি নিশ্চিত, তোমাদের বায়োডেটা আমার ৪৮ বছরের পুরনো বায়োডেটার থেকে দেখতে ভালো।" অর্থাত তিনি বলতে চেয়েছেন, পাঁচ দশক আগের সিভির চেয়ে আজকের দিনে যে সিভিগুলি আমরা দেখতে পাই, সেগুলি অনেক বেশি আধুনিক, অনেক বেশি চমকপ্রদ। তবে বিল গেটস তরুণ প্রজন্মের কাছে সব সময়ের জন্য এক অনুপ্রেরণা।

একটা যুত্সই চাকরি পেতে বায়োডেটার গুরুত্ব অনেকখানি। চাকরি পেতে সঠিক বায়োডেটা  তৈরিতে অনেকেই পাঁচবার ভাবেন। এই পরিস্থিতিতে এবার সামনে এল বিল গেটসের বায়োডেটা, যা নিয়ে উন্মাদনা তুঙ্গে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন