ব্রেকিং নিউজ
Walter-Orthman-of-Brazil-has-set-a-world-record-by-working-for-64-years-and-9-days
Guinness: ৮৪ বছর ৯দিন কাজ করে বিশ্ব রেকর্ড গড়েছেন ব্রাজিলের ওয়াল্টার অর্থম্যান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-06 16:14:02


একই জায়গায় দীর্ঘদিন কাজ করতে গিয়ে বিরক্ত হচ্ছেন? আবার পদোন্নতির (promotion) জন্য ঘন ঘন চাকরি পরিবর্তন করছেন? এখন চাকরি পরিবর্তন করা খুবই সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। কিন্তু একই কোম্পানিতে ৮৪ বছর ৯দিন  কাজ করে বিশ্ব রেকর্ড গড়েছেন ব্রাজিলের (Brazil) ১০০ বছর বয়সী ওই ব্যক্তি। এই রেকর্ডের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে (Guinness World Record) তাঁর নাম লেখা হয়েছে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, ব্রাজিলিয়ান সেলস ম্যানেজার (Sales manager) ওয়াল্টার অর্থম্যান (Walter Orthmann) “একক কোম্পানিতে দীর্ঘতম কর্মজীবনের” অফিসিয়াল রেকর্ড ধারণ করেছেন। অর্থম্যান আট দশকেরও বেশি সময় ধরে একই টেক্সটাইল ফার্মের সঙ্গে যুক্ত ছিলেন।

তিনি ১৯৩৮ সালে তাঁতকল ইন্ডাস্ট্রিজ রেনক্সের সঙ্গে তাঁর কর্মজীবন শুরু করেন। তখন তাঁর বয়স ছিল মাত্র ১৫ বছর। তিনি দ্রুত যোগ্যতা অর্জন করেন এবং পদোন্নতি পেয়ে সেলস ম্যানেজার হন। এরপর থেকেই তিনি ওই কোম্পানির সেলস ম্যানেজার পদে রয়েছেন দীর্ঘ ৮৪ বছর। উল্লেখ্য, এখন এই সনহস্থাটি রেনক্স ভিউ নামে পরিচিত।

অর্থম্যানের অসাধারণ ক্যারিয়ারের রহস্য কী? গিনেস তাকে উদ্ধৃত করে বলেছেন, “আমি খুব বেশি পরিকল্পনা করি না বা আগামীকালকে নিয়ে খুব বেশি চিন্তা করি না। আমি শুধু চিন্তা করি যে আগামীকাল এমন একটি দিন হবে যেখানে আমি জেগে উঠব, ব্যায়াম করব এবং কাজ করব। তবে আপনাকে ব্যস্ত থাকতে হবে। বর্তমান, অতীত বা ভবিষ্যতে নয়।”

ওয়াল্টার অর্থম্যান ১৯ এপ্রিল ২০২২-এ ১০০ বছরে পা দেন। তিনি তাঁর সহকর্মী, বন্ধুবান্ধব এবং পরিবারের সঙ্গে একটি অবিস্মরণীয় পার্টি করে জন্মদিন উদযাপন করেছেন। তিনি চমৎকার মানসিক স্বচ্ছতা এবং স্মৃতিশক্তির পাশাপাশি সুস্বাস্থ্যেরও অধিকারী। তিনি বরাবরই ব্যায়াম করতেন। এবং নিয়মিত রোজ কাজেও যান।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন