ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
US-Russia-and-China-share-solidarity-with-Cable-Bridge-mishap
Bridge: মোরবি ব্রিজ-কাণ্ডে মর্মাহত আন্তর্জাতিক মহল, ইউএস, রাশিয়া, চিনের শোক প্রকাশ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-01 14:05:54


ঝুলন্ত সেতু (Morbi Bridge Mishap) ভেঙে শতাধিক মানুষের প্রাণহানি ঘটেছে গুজরাতে (Gujarat)। ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা। এখনও বহু মানুষ নিখোঁজ, এই শোকের আবহে সেতু বিপর্যয়ের দুঃখপ্রকাশ আন্তর্জাতিক মহলের (International Diaspora)। মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন আমেরিকা (USA), রাশিয়া, ইজরায়েলের রাষ্ট্র প্রধানরা।

রবিবার সন্ধ্যায় মাছু নদীর সেতু বিপর্যয়ে এখনও পর্যন্ত ১৩০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। যে সময় সেতুটি ভেঙে পড়ে, সে সময় সেখানে শতাধিক মানুষের ভিড় ছিল। পুলিসকে প্রথম থেকেই এই দাবি করছেন প্রত্যক্ষদর্শীরা। সংস্কারের পর ২৬ অক্টোবর এই ঝুলন্ত সেতু জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়। এখনও পর্যন্ত এই দুর্ঘটনায় সেতু সংস্কারকারী সংস্থার কর্মী-সহ ৯ জন গ্রেফতার হয়েছে।

পাশাপাশি সেতু বিরর্যয়ের ঘটনায় রীতিমতো বিবৃতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। প্রেসিডেন্ট বাইডেন লেখেন, 'ভারতের পাশে রয়েছি আমরা। মৃতদের পরিবারকে সমবেদনা জানাই। আমেরিকা ও ভারতের মধ্যে নিবিড় বন্ধন রয়েছে। এই কঠিন সময়ে আমরা ভারতীয়দের সঙ্গে রয়েছি।' আমেরিকার মতোই সেতু দুর্ঘটনায় ভারতের পাশে দাঁড়িয়েছে স্বাভাবিক মিত্র রাশিয়াও। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন লিখেছেন, 'গুজরাতে সেতু বিপর্যয়ের ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই।' দুঃখপ্রকাশ করে বার্তা দিয়েছেন ই‌জ়রায়েলের প্রধানমন্ত্রী ইয়ার ল্যাপিড। এই ঘটনায় গভীর ভাবে মর্মাহত বলে মন্তব্য শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহের।

শোকপ্রকাশ করেন নেপালের প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবা, সৌদি আরবের বিদেশ মন্ত্রক ও চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্রও।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন