২০ এপ্রিল, ২০২৪

Texas: এয়ার শো চলাকালীন সজোরে ধাক্কা দুটি বিমানের, মৃত্যু অন্তত ৬ জনের বলে আশঙ্কা
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-13 12:36:26   Share:   

চলছিল এয়ার শো (Air Show)। আর সেখানেই ঘটে গেল ভয়াবহ দুর্ঘটনা (Accident)। মাঝ আকাশে নিমেষেই গুঁড়িয়ে গেল দু’টি বিমান। বিমান দুটি শো চলাকালীন সজোরে ধাক্কা খায়। তারপরই ঘটে যায় বিপত্তি। দুর্ঘটনায়  অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। এই ভয়াবহ মুহূর্তের ভিডিও সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল (Viral)।

এই এয়ার শোটি টেক্সাসের ডালাস এগ্‌জিকিউটিভ বিমানবন্দরে আয়োজন করা হয়েছিল। সেখানেই এই দুর্ঘটনাটি ঘটে। একটি বড় আকারের বোয়িং বি-১৭ বম্বার বিমানের সঙ্গে অপেক্ষাকৃত ছোট একটি বিমানের সংঘর্ষ হয়। ছোট বিমানটি ছিল বেল পি-৬৩ কিংকোবরা।ভিডিওতে দেখা গিয়েছে,  শো চলাকালীন বম্বার বিমানটি নির্দিষ্ট পথেই সোজা এগোচ্ছিল। কিছুক্ষন পর হঠাৎ কিংকোবরা বিমানটি তার গতিপথে ঢুকে পড়ে এবং ধাক্কা মারে বম্বার বিমানটিকে। সঙ্গে সঙ্গে দু’টি বিমানই ভেঙে আকাশ থেকে নীচে পড়ে যায়। বাতাসে উড়ছিল বিমানের ভাঙাচোরা অংশ। এমনকি আগুনের ফুলকিও বেরোতে দেখা গিয়েছিল।

এই শো-এর দর্শক হয়েছিল প্রচুর। তাঁদের মধ্যেই ক্যামেরায় দুর্ঘটনার দৃশ্য বন্দি করেন। এরপর সেই ভিডিও নেটপাড়ায় চারটি হৈচৈ পরে যায়। কিভাবে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বি-১৭ বম্বার বিমান দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কালে জার্মানিকে পর্যুদস্ত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তার পর থেকে এই ধরনের বিমান প্রচুর পরিমাণে তৈরি করা হয়েছে। পি-৬৩ কিংকোবরা জাতীয় বিমানও দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় প্রথম তৈরি করা হয়েছিল। এগুলি ব্যবহার করত সোভিয়েত রাশিয়া।


Follow us on :