১৮ এপ্রিল, ২০২৪

Greece: ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, মালগাড়ির সঙ্গে প্যাসেঞ্জার ট্রেনের সংঘর্ষে মৃত ৩৬
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-01 14:53:48   Share:   

ভয়াবহ দুর্ঘটনা। মঙ্গলবার মধ্যরাতে গ্রিসে (Greece) একটি পণ্যবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ (trains collide) একটি যাত্রীবাহী ট্রেনের। এই সংঘর্ষে ৩৬ জন নিহত হয়েছেন। আর কমপক্ষে ৮৫ জন আহত হয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে, টেম্প শহরে দুর্ঘটনার পর বেশ কয়েকটি ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। সংঘর্ষের জেরে যাত্রীবাহী ট্রেনের তিনটি বগিতে আগুন (Fire)।

উদ্ধারকাজ শুরু করেছে এথেন্স প্রশাসন। মৃত্যের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। থেসালি অঞ্চলের গভর্নর জানিয়েছেন, যাত্রীবাহী ট্রেনটি ৩৫০ যাত্রীকে নিয়ে এথেন্স থেকে গ্রিসের উত্তর দিকের শহর থেসালোনিকি যাচ্ছিল। ঘটনার পরপরই ২৫০ জন যাত্রীকে উদ্ধার করা হয়েছে। যাত্রীদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যাত্রীবাহী ট্রেনের প্রথম দু'টি কামরা সম্পূর্ণরূপে বিপর্যস্ত বলে জানান তিনি।

ফায়ার সার্ভিসের মুখপাত্র বলেছেন, যাত্রীদের উদ্ধার প্রক্রিয়া চলছে। বহু মানুষ জ্বলন্ত ট্রেনের কামরায় আটকে পড়েছিলেন। তাঁদের উদ্ধারে বেশ বেগ পেতে হয় দমকলকর্মীদের। তিনি আরও বলেন, 'দুটি ট্রেনের মধ্যে সংঘর্ষের তীব্রতার কারণে উদ্ধারকাজ ব্যাহত হয়েছে। উদ্ধারে সহায়তার জন্য সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ করা হয়েছে।'

ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে দুর্ঘটনাস্থলের বেশ কিছু ছবি ও ভিডিও। তাতে দেখা গিয়েছে, লাইনের দুই ধারে ছিটকে পড়ে রয়েছে একাধিক কামরা। অগ্নিদ্বগ্ধ কামরাগুলিতে আটকে পড়েছেন একাধিক যাত্রী। পাশপাশি চলছে উদ্ধারকাজ।


Follow us on :