ব্রেকিং নিউজ
Theater-Hall-opened-in-Ukraine-Russia-failed-to-occupy-Kiev
Russia-Ukraine War: ইউক্রেনে খুলে দেওয়া হল থিয়েটার হল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-08 14:22:34


যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে কিয়েভ দখলে ব্যর্থ রুশ বাহিনী। গত ২৪ ফেব্রুয়ারি কিয়েভের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছিল মস্কো। তারপর থেকে লাগাতার প্রতিআক্রমণ চালিয়েছে ইউক্রেন। যদিও ১০০ দিন পরেও রাজধানী শহর কিয়েভ দখল করতে পারেনি রুশ সেনা। অবশেষে সেখান থেকে রুশ বাহিনীর পতন ঘটিয়ে খুলে দেওয়া হল থিয়েটার হল। কিয়েভের ঐতিহ্যবাহী 'থিয়েটার অন পেডিল' রবিবার থেকেই দর্শকদের জন্য খোলা হল।

উল্লেখ্য, প্রথমদিনেই হাউস ফুল। একটি আসনও খালি ছিল না। এ বিষয়ে ইউক্রেনীয় অভিনেতা ইউরি ফেলিপেনকো বলেন, তিনি অত্যন্ত আনন্দিত। প্রথম দিনের তিনটি নাটকের সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছে। যুদ্ধ এখনও শেষ হয়নি। এই পরিস্থিতিতে মানুষ প্রেক্ষাগৃহে যাবেন, সেটাই ভাবেননি।

মে মাসের শেষের দিকে ইউক্রেনীয় জনতার জন্য খুলে দেওয়া হয়েছিল 'ন্যাশনাল অপেরা' এবং 'মুভি থিয়েটার'। এবার খোদ প্রাক্তন অভিনেতা তথা প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সরকার ইউক্রেনের 'থিয়েটার অন পোডিল' খুলে দেওয়ার কথা ঘোষণা করেছিল।

উল্লেখ্য, ইউক্রেনের মাটিতে রাশিয়ার আক্রমণের তীব্রতা কমলেও এখনও অব্যাহত রয়েছে গোলাবর্ষণ। হাজার হাজার মানুষ ইউক্রেন ছেড়ে ভয়ে পালাতে বাধ্য হয়েছেন। অসংখ্য ইউক্রেনীয় সেনার পাশাপাশি প্রচুর মানুষকে হত্যা করেছে রুশ সেনা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন