১৯ এপ্রিল, ২০২৪

Cake: চাকরির জন্য অভিনব রাস্তায় হাঁটলেন তরুণী, কেকের উপরেই ছাপল গোটা বায়োডেটা
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-26 18:25:07   Share:   

বিভিন্ন জায়গায় এর আগে বায়োডেটা (Resume) পাঠিয়েছিলেন তরুণী। কিন্তু কোনও লাভ হয়নি তাতে। বাধ্য হয়ে অভিনব রাস্তায় বায়োডেটা পাঠালেন খেলার সামগ্রী প্রস্তুতকারক একটি আন্তর্জাতিক সংস্থার দফতরে। জানলে অবাক হবেন তরুণীর বায়োডেটা পাঠানোর পদ্ধতি।

কাগজে বা কোনও প্রিন্ট কপি নয় একেবারে কেকের উপর নিজের বায়ো়ডেটা ছাপিয়ে পাঠালেন তরুণী। জানা গিয়েছে, ওই চাকরিপ্রার্থী তরুণীর নাম কার্লি প্যাভলিন্যাক ব্ল্যাকবার্ন। কার্লি জানিয়েছেন, বিভিন্ন জায়গায় চাকরির বিজ্ঞাপন দেখে অনেকেই নিজের বায়োডেটা সেই কোম্পানিতে পাঠান। বেশিরভাগ ক্ষেত্রে সেগুলি হয়তো খুলে দেখাও হয় না। তিনি নিজে এই অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন। চাকরির বিজ্ঞাপনে উল্লিখিত সব নিয়ম মেনে আবেদন জানানোর পরেও কোনও চাকরি তো দূর, ইন্টারভিউয়ের জন্যও ডাক পাননি। তাই তিনি নজরে আসতে এমন উদ্যোগের কথা ভেবেছেন বলে জানান।

উল্লেখ্য, যদিও কার্লি যে সংস্থায় বায়োডেটা পাঠিয়েছেন সেই সংস্থা চাকরিতে নিয়োগের কোনও বিজ্ঞাপন দেয়নি। কার্লি সূত্র মারফত জেনেছিলেন, ওই সংস্থার দফতরে কোনও একটি অনুষ্ঠান আছে। তাই সুযোগ হাতাছাড়া করতে চাননি। সে দিনই কেকের উপর বায়োডেটা ছাপিয়ে পাঠান কার্লি। সৃজনশীলতা বোঝানোই ছিল তাঁর উদ্দেশ্য। তবে ওই সংস্থা কার্লির এমন আবেদনে সাড়া দিয়েছে কি না, তা এখনও জানা যায়নি।


Follow us on :