ব্রেকিং নিউজ
  Weather update: আজ থেকে টানা তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়     Baguiati: অর্জুনপুরে দুষ্কৃতীদের তাণ্ডব, তৃণমূল যুব সভাপতিকে প্রাণে মারার হুমকি     Rabindra Sarobar: রোয়িং করতে গিয়ে দুই ছাত্রের মৃত্যুর পর বন্ধ ক্লাব, উঠছে নানা প্রশ্ন     Taliban Order: মুখ ঢেকে খবর পড়ার নির্দেশকে তোয়াক্কা না করেই সংবাদ পড়ছেন আফগানি মহিলারা     Uttar Pradesh: উত্তরপ্রদেশে ভোট মিটতেই কি বাতিল হতে চলেছে শয়ে শয়ে রেশন কার্ড?     Arjun Singh: 'সেখানে নৌকা নিয়ে যাই চলো, যেখানে তুফান এসেছে', অর্জুনের নয়া ট্যুইটে জল্পনা     Corona Update: ঊর্ধ্বমুখী মৃত্যুগ্রাফ, কিছুটা নিম্নমুখী সংক্রমণ     Monkeypox: ছড়াচ্ছে মাঙ্কি পক্স, আক্রান্তের সংখ্যা বাড়বে, সতর্ক করল 'হু'     Climate: উষ্ণায়নে পাল্টাচ্ছে সমুদ্রের প্রকৃতি, সঙ্কটে সামুদ্রিক প্রাণীদের অস্তিত্ব  
The-worlds-tallest-woman-broke-three-more-Guinness-World-Records
Guiness Book: বিশ্বের সবচেয়ে লম্বা নারী আরও তিনটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ভাঙলেন


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-06 13:05:50


রুমেইসা গেলগি (Rumeysa Gelgi)। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস (Guinness World Records) কর্তৃক বিশ্বের সবচেয়ে লম্বা মহিলা (World's Tallest Woman)।  তিনি তিনটি রেকর্ড ভেঙেছেন। জিডব্লিউআর-এর মতে, তুরস্কের (Turkish) এই নারী এখন পাঁচটি বিশ্ব রেকর্ডের গর্বিত অধিকারী।

২০২২ সালের ফেব্রুয়ারিতে সর্বশেষ যাচাই অনুসারে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস নিশ্চিত করেছেন।তিনটি নতুন অতিরিক্ত রেকর্ড করেছেন রুমেইসা।  নতুন সেই রেকর্ডগুলি হল--

• একটি জীবিত ব্যক্তির (নারীর) মধ্যে দীর্ঘতম আঙুল (মহিলা) রুমেইসার: ১১.২ সেমি (৪.৪০ ইঞ্চি)

• একটি জীবিত ব্যক্তির (মহিলা) মধ্যে বৃহত্তম হাত রুমেইসার: তাঁর ডান হাতের পরিমাপ ২৪.৯৩সেমি (৯৮১ ইঞ্চি) এবং বাম হাতের পরিমাপ ২৪.২৬ সেমি (৯.৫৫ইঞ্চি)

• একটি জীবিত ব্যক্তির (মহিলা) মধ্যে দীর্ঘতম পিঠ: ৫৯.৯০ সেমি (২৩.৫৮ইঞ্চি)

গেলগির জন্ম ১৯৯৭ সালের ১৪ জানুয়ারি। পেশায় আইনজীবী(lawyer), গবেষক (researcher) এবং ফ্রন্ট- অ্যান্ড ডেভেলপার (front-end developer)। ২০২১ সালের অক্টোবর থেকে বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত নারী হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের মালিক তিনি। তাঁর উচ্চতা ২১৫.১৬ সেমি (৭ ফুট ০.৭ ইঞ্চি)।

রুমেইসা এক সাক্ষাৎকারে বলেন, অতিরিক্ত লম্বা হওয়ার কারণে তাঁকে বিভিন্ন সময় নানা অসুবিধের মুখে পড়তে হয়। তবে প্রত্যেকটি ক্ষতি মানুষকে অন্য এক লাভের দরজা খুলে দেয়। তার অন্যতম প্রমাণ তিনি। নিজের শক্তি নিজেকেই কাজে লাগাতে এবং নিজের ওপর বিশ্বাস রাখতে হবে। নিজের ক্ষমতা সম্পর্কে অবগত হলে সর্বশ্রেষ্ঠ শক্তি প্রদর্শন করা সম্ভব বলে মনে করেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন