ব্রেকিং নিউজ
The-trailer-of-Mujib-movie-was-released-in-cannes-on-the-centenary-of-Bangabandhus-birth
Mujib: বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে 'কান'-এ মুক্তি পেল মুজিব ছবির ট্রেলার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-20 18:51:39


'বাংলাদেশ-ভারত ভাই ভাই' উচ্চারিত হল ফ্রান্সের বুকে। বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে 'কান'-এ মুক্তি পেল মুজিব ছবির ট্রেলার। তোমরা একটা মানুষকে খুন করতে পারো। তবে তাঁর আদর্শকে না। আমারে দাবায়ে রাখতে পারবে না-শেখ মুজিবর রহমান (sheikh mujibur rahman) মানেই প্রতিবাদের ভাষা কিংবা গর্জে ওঠার আরেক নাম। বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষ্যে 'কান ফিল্ম ফেস্টিভ্যাল' (cannes film festival)-এর মঞ্চে মুক্তি পেল বঙ্গবন্ধুর বায়োপিক 'মুজিব'(mujib)-এর ট্রেলার।

ফ্রান্সের (farnce) কান শহরে উচ্চারিত হল-'বাংলাদেশ-ভারত ভাই ভাই'। রক্তের উত্তাল স্রোত বয়ে গেল প্রতিটি বাংলাদেশি ও ভারতীয়র শিরা-উপশিরা দিয়ে। বঙ্গবন্ধু মুজিবর রহমান হলেন বাঙালির কাছে একটা আবেগের নাম। বিশেষ করে বাংলাদেশের (bangladesh) নাগরিকের কাছে তিনি আদর্শ এখনও। আজীবন রয়ে যাবেন।

আর ভারত ও বাংলাদেশের যৌথ উদ্যোগে তৈরি হয়েছে বঙ্গবন্ধুর জীবনীচিত্র 'মুজিব: দ্য মেকিং অফ এ নেশন'। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আগেই এই ছবির ঘোষণা হয়েছিল। তবে অতিমারীর কোপে পড়ে একাধিকবার শুটিং স্থগিত থেকেছে। পরিচালনায় শ্যাম বেনেগাল।

ভারত-বাংলাদেশ যৌথ উদ্যোগে এই প্রজেক্টে অভিনয় করছেন বাংলাদেশের তিনি জনপ্রিয় তারকা- আরফিন শুভ, নুসরত ফারিয়া, নুসরত ইমরোজ তিসা। বৃহস্পতিবার কান চলচ্চিত্র উৎসবের মঞ্চে সেই সিনেমার প্রথম ঝলক-ই প্রকাশ্যে এল। হাজির ছিলেন ভারত ও বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর এবং হাসান মামুদ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন