ব্রেকিং নিউজ
The-security-forces-attacked-the-protest-camp-with-the-responsibility-of-the-new-president
Sri Lanka: নতুন প্রেসিডেন্টের দায়িত্ব নিয়েই বিক্ষোভ শিবিরে হানা নিরাপত্তা বাহিনীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-22 10:27:58


শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার সঙ্গে সঙ্গে সরকার বিরোধীদের প্রধান বিক্ষোভ শিবিরে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। ভেঙে দেয় নিরস্ত্র কর্মীদের তাঁবু। নতুন প্রেসিডেন্ট হিসেবে রনিল বিক্রমাসিংহে শপথ নেওয়ার পর বৃহস্পতিবার রাতে এমন অভিযান চালানো হয়েছে বলে সূত্রের খবর।

এএফপির একজন সাংবাদিক জানিয়েছেন, শুক্রবার ভোরে দ্বীপরাষ্ট্রের রাজধানীর প্রধান সরকারবিরোধী বিক্ষোভ শিবিরে শত শত শ্রীলঙ্কার সৈন্য ও পুলিস অভিযান চালায়।

বৃহস্পতিবার শপথ নেওয়ার পর পরই রনিল বলেছিলেন, সরকারি কোনও ভবন দখল নেওয়া কিংবা সরকারকে ক্ষমতাচ্যুত করা গণতান্ত্রিক কার্যক্রম নয়। এ ছাড়া তিনি ঘোষণা করেন, এ ধরনের কোনও কিছু করা হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তিনি শান্তিপূর্ণ প্রতিবাদকারী এবং "দাঙ্গাকারীদের" মধ্যে পার্থক্যও করেছিলেন। এবং বলেছিলেন যে, সমস্যা সৃষ্টিকারীদের জন্য কোনও জায়গা থাকবে না।

এর আগে সিঙ্গাপুরে পালিয়ে গিয়ে পদত্যাগ করেন গোতাবায়া রাজাপক্ষে। তবে, রনিল বিক্রমাসিংহকেও প্রেসিডেন্ট হিসেবে মানতে নারাজ বিক্ষোভকারীরা। এরই মধ্যে তাঁকে হটাতেও বিক্ষোভ শুরু হয়েছে।

গত বুধবার অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে বিপর্যস্ত শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন রনিল বিক্রমাসিংহে। এর আগে তিনি একই সঙ্গে দেশটির প্রধানমন্ত্রী ও ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। গোতাবায়া রাজাপাকসে দেশত্যাগের আগে তাঁকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব দিয়ে যান।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন