ব্রেকিং নিউজ
The-inauguration-of-the-Padma-Bridge-in-Bangladesh-is-a-new-horizon-unveiled-by-Hasina
Padma setu: বাংলাদেশে উদ্বোধন হল পদ্মা সেতুর, হাসিনার হাতে উন্মোচিত নতুন দিগন্ত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-25 13:17:27


অবশেষে স্বপ্নপূরণ। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফলক উন্মোচনের মাধ্যমে উদ্বোধন করলেন পদ্মা সেতুর। উন্মোচিত হল যোগাযোগের নতুন দিগন্ত। কমে গেল ঢাকা-কলকাতা যোগাযোগের সময়। বাংলাদেশের এক প্রান্ত থেকে আর এক প্রান্ত ছুঁয়েছে এই সেতু। পদ্মা সেতু শুধু একটা সেতু নয়। এ এক আবেগের সেতু। এই সেতু উদ্বোধনের ফলে একই সঙ্গে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারিত হবে। অবহেলিত দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে গড়ে উঠবে শিল্প-কারখানা। ঘুচবে বেকারত্বের অভিশাপ। 

এর আগে বেলা ১১ টা ৪০ মিনিটে টোলপ্লাজার উদ্দেশে যাত্রা করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে টোল দিয়ে মাওয়া প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচন করে মোনাজাতে অংশ নেন। অন্যদিকে জাজিরা প্রান্তে পদ্মা সেতুর ফলক উন্মোচনের মাধ্যমে সেতু উদ্বোধনের আনুষ্ঠানিকতা শেষ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর গাড়ি করে পদ্মা সেতু পার হন তিনি। এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে শেখ হাসিনার সঙ্গে ছিলেন বাংলাদেশের ডাক বিভাগের মন্ত্রী মুস্তাফা জব্বার ও বিশিষ্ট আধিকারিকরা।

আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে শনিবার পদ্মা সেতুর মাওয়া প্রান্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, "আজকে বাংলাদেশের মানুষ গর্বিত। কোটি দেশবাসীর সঙ্গে আমিও আজ আনন্দিত, গর্বিত। অনেক বাধা উপেক্ষা করে আর ষড়যন্ত্রের জাল ছিন্ন করে পদ্মার বুকে দাঁড়িয়ে এই সেতু। এই সেতু শুধু কংক্রিটের একটি কাঠামো নয়। এ সেতু আমাদের অহংকার, আমাদের সক্ষমতা আর মর্যাদার প্রতীক। এই সেতু বাংলাদেশের জনগণের।" ‌পাশাপাশি এই সেতু নির্মাণের সঙ্গে জড়িত সকলকে কৃতজ্ঞতা জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ষড়যন্ত্রের ফলে সেতু নির্মাণে দুই বছর দেরি হয়েছে। কিন্তু আমরা হতোদ্যম হইনি। শেষ পর্যন্ত পদ্মার বুকে জ্বলে উঠেছে নানা রঙের আলোর ঝলকানি। ৪২টি স্তম্ভ যেন স্পর্ধিত। পদ্মা সেতুর নির্মাণ ব্যয় হয়েছে ৩০ হাজার ১৯৩ কোটি ৩৯ লাখ টাকা। 

প্রবাসী বাংলাদেশিরাও স্বপ্নের সেতু উদ্বোধনে আবেগে আপ্লুত। প্রধানমন্ত্রীর আশা, পদ্মা সেতুর হাত ধরে বাংলাদেশে উন্নয়নের জোয়ার আসবে। আমূল বদলে যাবে বাংলাদেশ। এদিন হাসিনা বলেন, "বঙ্গবন্ধুর দেখানো পথেই হাঁটছে বাংলাদেশ। আমাদের জাতির জনক আমাদের মাথা নোয়াতে শেখাননি। মাথা উঁচু করে সারা বিশ্বে এগিয়ে চলেছে বাংলাদেশ।"






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন