ব্রেকিং নিউজ
The-former-prime-minister-of-Japan-was-not-his-target-the-assassin-claimed
Shinzo murder: জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী তাঁর লক্ষ্য ছিলেন না, দাবি আততায়ীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-09 15:37:36


জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবেকে খুন করতে চাননি তিনি। জাপানি সংবাদ মাধ্যম সূত্রে এ খবর জানা গিয়েছে। পুলিস সূত্র জানিয়েছে, আততায়ীর দাবি, তিনি আসলে এক ধর্মীয় সংগঠনের নেতাকে খুন করতে চেয়েছিলেন। তাঁর দাবি, ওই নেতা তাঁর মায়ের সঙ্গে প্রতারণা করেছেন। জেরায় এমনই চাঞ্চল্যকর দাবি শিনজো খুনে ধৃত আততায়ী তেৎসুয়া ইয়ামাগামির।

লিবারাল ডেমোক্র্যাট পার্টির নেতা শিনজো খুনে ধৃত আততায়ী তেৎসুয়া ইয়ামাগামি। কোনও রাজনৈতিক কারণে শিনজো আবেকে খুন করা হয়নি বলে দাবি ধৃতের। পুলিশি জেরায় তেৎসুয়ার দাবি, জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী তাঁর লক্ষ্য ছিলেন না। যদিও আবের রাজনৈতিক বিশ্বাসের বিরোধী ছিলেন তিনি এমনটাই জানিয়েছে পুলিস। 

একবার নয়, পরপর দুবার সে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীকে খুব কাছ থেকে গুলি করা হয়। তবে ঘটনাস্থল থেকে পালানোর কোনও রকম চেষ্টা করেননি তেৎসুয়া। ফলে তাঁকে সহজেই  গ্রেফতার করতে পেরেছে পুলিস। উল্লেখ্য, শুক্রবার তার বাড়িতে তল্লাশি চালায় পুলিস। সেখান থেকে বিস্ফোরক এবং বাড়িতে তৈরি বন্দুক খুঁজে পাওয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিস।

প্রসঙ্গত, জাপানের নারা শহরে এক কর্মসূচিতে বক্তৃতা করছিলেন শিনজো। সে সময়ই আততায়ীর ছোঁড়া গুলিতে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী। রক্তাক্ত অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। পরে সেখানেই তাঁর মৃত্যু হয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন