ব্রেকিং নিউজ
The-biggest-rail-strike-in-three-decades-began-in-Britain-with-many-trains-canceled
Rail strike: তিন দশকের মধ্যে সবচেয়ে বড় রেল ধর্মঘট শুরু ব্রিটেনে, বহু ট্রেন বাতিল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 19:16:42


তিন দশকের মধ্যে সবচেয়ে বড় রেল ধর্মঘট শুরু হয়েছে ব্রিটেনে। চাকরি এবং মজুরি নিয়ে বিরোধে মঙ্গলবার থেকে রেল অবরোধ শুরু করেছেন হাজার হাজার কর্মী। এর জেরে সমগ্র ব্রিটেন জুড়ে সপ্তাহের বেশিরভাগ ট্রেন বাতিল করেছে কর্তৃপক্ষ।

সিগন্যালার, রক্ষণাবেক্ষণ এবং ট্রেন স্টাফ সহ ৪০ হাজার আরএমটি সদস্য মঙ্গলবার  সূর্যোদয়ের আগে থেকেই ধর্মঘট শুরু করে। পশ্চিম ইংল্যান্ড, ওয়েলস এবং স্কটল্যান্ড সহ উত্তর ও দক্ষিণের বেশিরভাগ অংশে পরিষেবা সম্পূর্ণভাবে বন্ধ করা হয়েছে।

উল্লেখ্য, আরএমটির জেনারেল সেক্রেটারি মিক লিঞ্চ জানিয়েছিলেন, সম্প্রতি নেটওয়ার্ক রেল, ট্রেন কোম্পানি ও লন্ডন পাতালরেল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হয়েছে। তবে কার্যকর কোনও সমঝোতা হয়নি। যার ফলে মঙ্গল, বৃহস্পতি ও শনিবার রেলের ৫০ হাজারের বেশি কর্মী ধর্মঘটে অংশ নেবেন। লন্ডন পাতালরেলের কর্মীরা মঙ্গলবার ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করবেন বলেও জানিয়েছিলেন তিনি।

ধর্মঘটের কারণে বড় ধরনের বিপর্যয় দেখা দিতে পারে বলে আশঙ্কা করছেন আধিকারিকরা। আসন্ন পরিস্থিতির জন্য রেল খাত থেকে শত শত কোটি পাউন্ড ব্যয় সংকোচন করা রক্ষণশীল সরকারকে দায়ী করেছে আরএমটি। এই খাতে বেশ কিছু মানুষ চাকরি হারিয়েছেন এবং উচ্চ মুদ্রাস্ফীতির কারণে অবশিষ্ট কর্মীদের জীবনযাপন কষ্টসাধ্য হয়ে পড়েছে বলেও দাবি করেছে আরএমটি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন