ব্রেকিং নিউজ
  Weather update: আজ থেকে টানা তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়     Baguiati: অর্জুনপুরে দুষ্কৃতীদের তাণ্ডব, তৃণমূল যুব সভাপতিকে প্রাণে মারার হুমকি     Rabindra Sarobar: রোয়িং করতে গিয়ে দুই ছাত্রের মৃত্যুর পর বন্ধ ক্লাব, উঠছে নানা প্রশ্ন     Taliban Order: মুখ ঢেকে খবর পড়ার নির্দেশকে তোয়াক্কা না করেই সংবাদ পড়ছেন আফগানি মহিলারা     Uttar Pradesh: উত্তরপ্রদেশে ভোট মিটতেই কি বাতিল হতে চলেছে শয়ে শয়ে রেশন কার্ড?     Arjun Singh: 'সেখানে নৌকা নিয়ে যাই চলো, যেখানে তুফান এসেছে', অর্জুনের নয়া ট্যুইটে জল্পনা     Corona Update: ঊর্ধ্বমুখী মৃত্যুগ্রাফ, কিছুটা নিম্নমুখী সংক্রমণ     Monkeypox: ছড়াচ্ছে মাঙ্কি পক্স, আক্রান্তের সংখ্যা বাড়বে, সতর্ক করল 'হু'     Climate: উষ্ণায়নে পাল্টাচ্ছে সমুদ্রের প্রকৃতি, সঙ্কটে সামুদ্রিক প্রাণীদের অস্তিত্ব     Sri Lanka: বিধ্বস্ত শ্রীলঙ্কায় জ্বালানি তেল, চাল, গুঁড়ো দুধ পাঠাল ভারত     Nadia: হাসপাতালের বাথরুমে বৃদ্ধার রহস্যমৃত্যু, নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন     Everest: অক্সিজেন ছাড়াই এভারেস্ট জয়! সাফল্যের চূড়া ছুঁলেন বাংলার গর্ব চন্দননগরের পিয়ালি     Fire: দাবানলের গ্রাসে টেক্সাসের প্রায় ৭ হাজার একর জমি, রেড অ্যালার্ট  
The-ban-is-lifted-Is-Trump-back-on-Twitter-Elon-Musks-statement-sparks-speculation
Elon Musk: উঠছে নিষেধাজ্ঞা! ফের টুইটারে ফিরছেন ট্রাম্প? এলন মাস্কের বক্তব্যে জল্পনা তুঙ্গে


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-11 10:45:49


প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট (Former President of the United States) ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) কি আবার টুইটারে (Twitter) ফিরতে চলেছেন। ট্যুইটারের নতুন মালিক ও বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি এলন মাস্ক (Elon Musk) এই বিষয়ে বড় ইঙ্গিত দিয়েছেন। এলন মাস্ক জানিয়েছেন, টুইটারের ক্রয় প্রক্রিয়া শেষ হয়ে গেলে এই কোম্পানির নীতিতে বড় পরিবর্তন আনা হবে।

একটি আন্তর্জাতির সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এলন মাস্ক জানান, ডোনাল্ড ট্রাম্পের উপর যে নিষেধাজ্ঞা চাপিয়েছে টুইটার তা নিয়ে তিনি আলোচনা করবেন। অর্থাৎ অদূর ভবিষ্যতে এই ব্যান উঠে যেতেও পারে। এমনই ইঙ্গিত দিয়েছেন তিনি। ৬ জানুয়ারি ক্যাপিটলে বিক্ষোভের সময় বিক্ষোভকারীদের পক্ষ নিয়ে বিবৃতি দিয়েছিলেন ট্রাম্প। সেই সময় থেকেই তাঁকে 'পার্মানেন্টলি' সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছিল টুইটার।

উল্লেখ্য, ট্রাম্পের টুইটারে ফলোয়ার সংখ্যা নেহাত কম ছিল না। সংখ্যা ৮৮ মিলিয়ন। উল্লেখ্য, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের ফেসবুক(Facebook) ও ইনস্টাগ্রাম(Instagram) ব্যবহারের উপর দু বছর নিষেধাজ্ঞা জারি করেছে জুকারবার্গের(Mark Zuckerberg) সংস্থা। ২০২৩ সালের ৭ জানুয়ারি পর্যন্ত এই দুই প্ল্যাটফর্মে কোনও পোস্ট শেয়ার করতে পারবেন না ট্রাম্প। গত ৬ জানুয়ারি ক্যাপিটলে বিক্ষোভের সময় তাঁর বেশ কিছু মন্তব্য হিংসাতে ইন্ধন জোগাতে চেষ্টা করেছিল বলে অভিযোগ ফেসবুক সংস্থার। তাই কোম্পানির ওয়েবসাইটে (Website) ব্লগ পোস্ট করে ট্রাম্পের সাসপেনশনের বিষয়টি জানানো হয়।

যদিও ট্রাম্প সিদ্ধান্ত নিয়েছিলেন, তিনি আর টুইটারে ফিরবেন না। যে কারণে নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম তৈরি করেছিলেন তিনি। তবে মাস্কযুগে ট্রাম্পের আবির্ভাব অত্যন্ত তাৎপর্যপূর্ণ হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞ মহল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন