ব্রেকিং নিউজ
The-Ukrainian-army-chief-demanded-the-recapture-of-the-cities-of-Kharkiv-and-Derhachi
Russia-Ukraine War: খারকিভ ও ডেরহাচি শহর পুনরুদ্ধারের দাবি ইউক্রেন সেনা প্রধানের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-10 12:06:06


'যুদ্ধটাকে চিতায় তোলো, যুদ্ধটাকে কবর দাও'। এই গানের লাইনগুলি এখন আওড়াচ্ছে বিশ্ববাসী। কিন্তু এখনও অব্যাহত রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ। সাজানো শহর ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। রুশ হামলায় নিহত হয়েছেন শয়ে শয়ে ইউক্রেনবাসী, ইউক্রেনীয় সেনা। ইতিমধ্যে রুশ সেনারা ইয়ক্রেনের রাজধানী কিয়েভ দখলের পাশাপাশি বৃহত্তম শহর খারকিভ ও ডেরহাচি দখলে নেমেছিল।

লাগাতার মিসাইল হামলা, বোমাবর্ষণ চালানো হয় ওই দুটি শহরের ওপর। তারই মধ্যে রাশিয়ার হাত থেকে খারকিভ এবং ডেরহাচি শহর উদ্ধার করল ইউক্রেন। এমনটাই দাবি করলেন খারকিভের রিজিওনাল মিলিটারি অ্যাডমিনিস্ট্রেশন-এর প্রধান ওলে সিনেহুবব।

টেলিগ্রাম-এ তিনি লিখেছেন, ইউক্রেনীয় সেনা ডেরহাচি থেকে রুশ সেনাদের বিতাড়িত করতে সফল হয়েছে।  তিনি আরও জানিয়েছেন, খারকিভও পুনরুদ্ধার করেছে ইউক্রেন বাহিনী। রুশ সেনারা ঘিরে ফেলেছিল গোটা খারকিভ এবং ডেরহাচি শহর। হামলা, পাল্টা হামলায় রুশ সেনারা পিছু হটেছে বলে দাবি সিনেহুববের।

উল্লেখ্য, ইউক্রেনের উপর চারদিক স্থল, জল ও আকাশপথেও হামলা চালাচ্ছে রুশ বাহিনী। একদিকে যেমন বেলারুশের সীমান্ত পার করে ইউক্রেনের ভিতর ঢুকে পড়েছে রুশ বাহিনী, তেমনই কৃষ্ণসাগরেও অপেক্ষা করছে রাশিয়ার রণতরী। মাঝ সমুদ্র থেকেই হামলা চালাচ্ছে তারা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন