ব্রেকিং নিউজ
The-Russian-woman-says-she-does-not-support-Putin
Russia-Ukraine War: শিশুকন্যা কোলে রুশ মহিলা বলছেন, পুতিনকে সমর্থন করি না

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-01 13:38:02


যুদ্ধংদেহি পরিস্থিতি জারি রয়েছে ইউক্রেনে (Ukraine)। বেলারুস সীমান্তে রাশিয়া-ইউক্রেন (Russia-Ukraine) বৈঠকে জট কাটেনি। উভয়পক্ষই নিজের দাবিতে অনড়। রাশিয়ান প্রতিনিধিরা ইউক্রেনের প্রেসিডেন্টকে আত্মসমর্পণের কথা বলেন, যা সঙ্গে সঙ্গেই অসম্ভব বলে উড়িয়ে দেন জেলেনস্কি। ইউক্রেনের পাশে দাঁড়িয়েছে আমেরিকা (America), কানাডা (CanaDa) এবং পশ্চিমের একাধিক দেশ। এবার দেখা গেল অন্য চিত্র।

রাশিয়ান নাগরিকরাই রাশিয়ার প্রেসিডেন্টের বিরুদ্ধে গিয়ে যুদ্ধ বন্ধ করার দাবি তুললেন। ইউক্রেনের পাশে থাকারও বার্তা দিয়েছেন তাঁরা। এক রাশিয়ান নাগরিক ক্যাটরিনা রেপিনা তাঁর শিশুকন্যা জোকে-কে এক হাতে ধরে রেখেছেন, আর অন্য হাতে একটি সাইনবোর্ডে লেখা রয়েছে, তিনি রাশিয়ান, কোনও যুদ্ধ চান না। তিনি দুঃখিত। তিনি আরও বলেন, তিনি পুতিনকে সমর্থন করেন না। ধ্বংসলীলার ছবি দেখে তাঁর হৃদয় বেদনাগ্রস্থ। তিনি  ইউক্রেনীয় জনগণের বেদনা অনুভব করছেন এবং সেই ব্যথা দূর করতে চান।  

গত বৃহস্পতিবার ইউক্রেনের বিরুদ্ধে পুতিনের যুদ্ধ ঘোষণার পরই ইউক্রেন দখলে মরিয়া হয়ে উঠেছে রুশ সেনা। একের পর এক জায়গা নিজেদের দখলেও আনতে সবরকম চেষ্টা করে চলেছে। যদিও রাজধহানী কিয়েভ এখনও রুশ সেনাদের দখলে যেতে পারেনি। তবে উপগ্রহ চিত্রে ধরা পড়েছে দীর্ঘ ৬৮ কিলোমিটার রাস্তা ধরে কিয়েভমুখী রুশ সেনারা। 

তারই মাঝে মঙ্গলবার সকালে কিয়েভ এবং খারকভের মধ্যে অবস্থিত ওখতিরকা সেনাঘাঁটিতে রাশিয়ান ক্ষেপণাস্ত্র হানা হয়। আর তাতে প্রাণ হারায় প্রায় ৭০ জন ইউক্রেনীয় সেনা। যা নিঃসন্দেহে ইউক্রেনের কাছে এক বড় ধাক্কা। ইউক্রেনের ওপর রাশিয়ার আক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা। তাই অবিলম্বে ভারতীয়দের  কিয়েভ ছাড়ার  নির্দেশ দিয়েছে ভারতীয় দূতাবাস। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন