ব্রেকিং নিউজ
The-Russia-Ukraine-war-could-last-for-several-years-the-NATO-chief-said
Ukraine: রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বেশ কয়েক বছর ধরে চলতে পারে, বললেন ন্যাটোর প্রধান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-19 18:17:13


ইউক্রেন-রাশিয়ার মধ্যে রক্তক্ষয়ী যুদ্ধ অব্যাহত। ক্রমশ বিধ্বংসী হয়ে উঠছে রুশ বাহিনী। গত ২৪ শে ফেব্রুয়ারি শুরু হওয়া রুশ আগ্রাসন থামার নাম নেই । ক্রমশ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউক্রেনের একাধিক জায়গা । মিলেছে শ'য়ে শ'য়ে দেহ।  ১২০ দিন ইতিমধ্যে অতিক্রান্ত। তারই মধ্যে নতুন করে সতর্কবার্তা দিলেন শোনালেন ন্যাটোর প্রধান জেন্স স্টলটেনবার্গ। এই যুদ্ধ বেশ কয়েক বছর ধরে চলতে পারে, এমনটাই জানিয়েছেন তিনি। ইতিমধ্যেই যুদ্ধের ফলে ব্যাপক ক্ষতি হয়েছে। আরও ক্ষয়ক্ষতির জন্য তৈরি থাকা দরকার বলেই দাবি করেছেন ন্যাটো প্রধান।

স্টল্টেনবার্গ ন্যাটোর সদস্য দেশগুলির প্রতিরক্ষা মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন। তারপরেই একটি সাক্ষাৎকারে তিনি বলেন,” রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বেশ কয়েক বছর ধরে চলতে পারে। সেই জন্য আমাদের সকলের প্রস্তুত থাকা দরকার। ইউক্রেনকে সহায়তা করা থেকে পিছিয়ে আসলে চলবে না।” 

প্রসঙ্গত, বারবার ইউক্রেনীয় সেনাকে অস্ত্র দিয়ে সাহায্য করেছে ন্যাটোর সদস্য দেশগুলি। এছাড়াও স্টলটেনবার্গ বলেছেন, “দিনে দিনে যুদ্ধের ব্যয়ও বাড়বে। শুধু অস্ত্র বা সামরিক সাহায্য নয়, আরও আনুসঙ্গিক জিনিস দিয়েও সাহায্য করতে হবে। জ্বালানি, খাদ্যদ্রব্যের মতো আরও নানা ক্ষেত্রে সাহায্য করতে হবে ইউক্রেনকে।” রাশিয়া ন্যাটোকে বারবার হুশিয়ারি দিয়েছিল। যাতে অস্ত্র দিয়ে সাহায্য না করে। তাহলে আরও আক্রমণাত্মক হয়ে উঠবে বলেও জানিয়েছিল। এরপরও ন্যাটো অস্ত্র এবং মিসাইল দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল। তাতে আরও ক্ষুব্ধ হয় রাশিয়া।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন