ব্রেকিং নিউজ
  হলদিয়া চকদ্বীপা স্কুলের কাছে বালুঘাটা-কুকড়াহাটি রুটে যাত্রী বোঝাই বাস দুর্ঘটনার কবলে      কোচবিহারে দোকান বন্ধ করে ফেরার পথে দোকান মালিকের হাত থেকে সোনার অলংকারের ব্যাগ ছিনতাই করে চম্পট দুষ্কৃতীরা, চাঞ্চল্য     সোনারপুরে ডেঙ্গিতে মৃত্যু ২৬ বছরের এক তরুণীর, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ     বিহারে বলি পাচারের আগেই বালি বোঝায় ট্রাকটার আটক করল বিধাননগর থানার পুলিস  
The-Israeli-army-opened-fire-killing-a-female-journalist
Journalist death: ইজরায়েলীয় সেনা গুলি চালাল মুখে, মৃত্যু মহিলা সাংবাদিকের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-11 16:08:28


পেশাই যে নেশা। তার জন্য জীবনে ঝুঁকি নিতেও পিছপা হন না সাংবাদিকরা (Journalist) । আল-জাজিরার (Al-Jazeera ) আরবি সংবাদ চ্যানেলের (Arabic news channels) মহিলা সাংবাদিক শিরিন আবু আকলের (Shireen Abu Akal) মৃত্যু তা আরেকবার প্রমাণ করে দিল। ওয়েস্ট ব্যাঙ্কের (West Bank) জেনিনে খবর সংগ্রহ করতে গিয়ে ইজরায়েলীয় সেনার গুলিতে প্রাণ (Death) গেল শিরিনের। এছাড়াও হামলায় আরেক সাংবাদিক আলি আল-সামুদি গুরুতর আহত হয়েছেন। যদিও ইজরায়েলের সেনা এই বিষয়ে কোনওরকম মন্তব্য করেনি।

প্যালেস্টিনীয় স্বাস্থ্য মন্ত্রক দাবি করেছে, ইজরায়েলের (Israel) ছোড়া গুলিতেই মৃত্যু হয়েছে শিরিনের। ইতিমধ্যে কাতারের উপ-বিদেশমন্ত্রী (Qatar's Deputy Foreign Minister ) লোলওয়া আল খাতের দাবি করেছেন, 'এই ঘটনা রাষ্ট্রীয় সন্ত্রাসমূলক ঘটনার থেকে কম নয়।' এছাড়াও তিনি বলেন, শিরিন প্রেস ভেস্ট পরে ছিলেন। মাথায় হেলমেটও ছিল। ইজারায়েলীয় সেনারা তাঁর মুখে গুলি করে। এরফলেই তাঁর মৃত্যু হয়।

শিরিনের মৃত্যুর পর আল জাজিরার তরফে আরজি জানানো হয়, আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ইজরায়েলের সেনা ঠান্ডা মাথায় খুন করেছে সাংবাদিককে। এর জন্য সেনাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হোক।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন