ব্রেকিং নিউজ
The-Bomb-Cyclone-has-not-yet-stopped-America-has-practically-turned-into-a-pile-of-ice-the-death-toll-has-increased-to-87
Cyclone: এখনও দাপট থামায়নি ‘বম্ব সাইক্লোন', কার্যত বরফস্তূপে পরিণত হয়েছে আমেরিকা, মৃত বেড়ে ৮৭

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-27 12:04:49


যতদূর চোখ যায় কেবল বরফ আর বরফ। সাদা চাদরে মুড়ে রয়েছে আমেরিকা। ‘বম্ব সাইক্লোন’-র (Bomb Cyclone) দাপটে বিপর্যস্ত আমেরিকা (America)। দেশের বিস্তীর্ণ এলাকা জুড়ে শুরু হয়েছে তুষার ঝড়। তাপমাত্রা (Temperature) নেমে গিয়েছে হিমাঙ্কের ৪০ থেকে ৪৫ ডিগ্রি নীচে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বিদ্যুৎ পরিষেবা। বিদ্যুৎহীন হয়ে পড়েছে বহু এলাকা। প্রতিবেদন লেখা অবধি জানা গিয়েছে নিউ ইয়র্কে ২৭ জন এবং সমগ্র মার্কিন যুক্তরাষ্ট্রে কমপক্ষে ৬০ জন তুষার ঝড়ে প্রাণ হারিয়েছেন। বরফের আস্তরণে ঢেকেছে রাস্তাঘাট।

স্থানীয় কর্মকর্তারা সোমবার জানিয়েছেন, উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। বুফালোর আশেপাশের তুষার আবদ্ধ অঞ্চল খনন করে রাস্তা পরিষ্কারের চেষ্টা চলছে। যাতে গাড়ি, বাস, অ্যাম্বুলেন্স যাতায়াত করতে পারে। চিকিৎসার ক্ষেত্রে কোনওরকম প্রভাব না পড়ে। কর্তৃপক্ষ হাসপাতাল পরিবহন হিসেবে হাই-লিফট ট্রাক্টর মোতায়েন করেছে।


উল্লেখ্য,ঠান্ডায় প্রায় জমে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। এরফলে রাস্তাঘাটের অবস্থা এমন যে, বিপর্যয় মোকাবিলা বাহিনীও দুর্যোগ কবলিতদের উদ্ধারে বাধা পাচ্ছে। লক্ষাধিক বাড়ি ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। বর্তমানে এক লাখেরও বেশি মানুষ ব্ল্যাকআউট এবং বিদ্যুৎ বিভ্রাটের সম্মুখীন হচ্ছে। বুফালোতে বড়দিনে ১৬% বাসিন্দাদের ঘরে বিদ্যুৎ ছিল না বলে জানা গিয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন