২৯ মার্চ, ২০২৪

Taliban: অপরাধ 'ব্যভিচারী'! মহিলা-পুরুষ নির্বিশেষে ১১ জনকে প্রকাশ্যে চাবুক তালিবানের
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-20 11:44:20   Share:   

মহিলা স্বনির্ভরতা প্রশ্নে বরাবর 'সংস্কারী' তালিবান (Taliban Government)। ফের আফগানিস্তানে (Afghanistan Law) চালু হয়েছে প্রকাশ্যে শাস্তি দেওয়ার ব্যবস্থা। এবার দুই মহিলা-সহ ১১ জনকে জনসমক্ষে চাবুক মারলো প্রশাসন। তালিবান সুপ্রিম কোর্ট জানিয়েছে, শুক্রবার আফগানিস্তানের বাদখশানের ফৈজাবাদের খেলার মাঠে ওই ১১ জন চাবুক মারা হয়েছে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ ব্যভিচার। আফগানিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম এই ঘটনার কথা প্রকাশ্যে এনেছে।

তালিবান প্রশাসনের এক বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, উত্তর বাদাখশানের এক খেলার মাঠে ১১ জনের শাস্তি দেখতে উপস্থিত হয়েছিলেন বহু মানুষ। ছিলেন তালিবান প্রশাসক, শিক্ষাবিদ থেকে বিশিষ্ট জনরা। দক্ষিণ হেলমন্দ প্রদেশের গ্রিশক জেলার এই ঘটনায় স্পষ্টতই আতঙ্ক। সাম্প্রতিককালে গোটা আফগানিস্তানে তালিবানদের নির্দেশে ২৫০ জনকে চাবুক মারা হয়েছে বিভিন্ন অভিযোগে।

স্থানীয় সংবাদমাধ্যম দাবি করেছে, বিয়ের আগে সহবাস আফগানিস্তানে নিষিদ্ধ করেছে তালিবান সরকার। জানিয়ে দিয়েছে, এই ধরনের আচরণ সহ্য করা হবে না। সম্প্রতি পূর্ব আফগানিস্তানের নানগারহার তিন যুবককে ‘ব্যভিচার’-এর অভিযোগে মোট ৩৯ বার চাবুক মারা হয়েছে। নানগারহার প্রদেশের তালিবান প্রশাসকের তরফে জানানো হয়েছে, এই তিন যুবক একটি বাড়িতে থাকেন।


Follow us on :