ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
Strict-laws-are-needed-on-the-use-of-weapons-to-prevent-violence-says-US-President
Joe Biden: হিংসা প্রতিরোধে অস্ত্র ব্যবহারের ক্ষেত্রে কঠোর আইন প্রয়োজন, বললেন আমেরিকার প্রেসিডেন্ট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-03 15:55:58


টেক্সাস ও ওকলাহামার পর বন্দুকবাজের জোড়া হামলায় বিধ্বস্ত আমেরিকা। বৃহস্পতিবার আইওয়া ও উইসকনসিনে বন্দুকবাজের হানায় প্রাণ হারিয়েছেন চারজন। একের পর এক বন্দুকবাজের সহিংসতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায় জন্য পুলিস এবং আইন রক্ষার্থীদের অনুরোধ করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

টেক্সাস এবং নিউ ইয়র্ক রাজ্যে সাম্প্রতিক গণহত্যায় ব্যবহৃত অস্ত্রের মতো আক্রমনাত্মক অস্ত্রের উপর নিষেধাজ্ঞা জারির কথা জানিয়েছেন তিনি।

বাইডেন ১৭ মিনিটের ভাষণে বলেছেন, অস্ত্র ব্যবহারের ক্ষেত্রে কঠোর আইন প্রয়োজন। গণহত্যা দেখতে আর ইচ্ছুক নন। আমেরিকান জনগণকে হতাশ করলে হবে না। তিনি আরও বলেন, আইন প্রণেতাদের বয়স অন্তত ১৮ থেকে বাড়িয়ে ২১ বছর করা উচিত, যা স্কুল ও হাসপাতালগুলোকে 'হত্যাক্ষেত্রে' পরিণত করা ব্যাপক সহিংসতা প্রতিরোধে সহায়তা করার জন্য একটি পদক্ষেপ।

উল্লেখ্য, কিছুদিন আগে টেক্সাসের রক এলিমেন্টারি স্কুলের ঘটনায় শোকসন্তপ্ত, ক্ষুব্ধ আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন স্কুলে গিয়ে বলেন, ''মনে হচ্ছে আমার হৃদয়, আমার আত্মার একটা অংশ কেউ ছিঁড়ে নিয়েছে। আর কবে আমেরিকা গান লবির বিরুদ্ধে রুখে দাঁড়াবে?'' টেক্সাসের ঘটনায় জাতীয় শোকও ঘোষণা করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। জাতীয় পতাকা অর্ধনমিতও রাখা হয় এদিন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন