ব্রেকিং নিউজ
Shocked-patient-charged-40-thousand-for-crying-during-doctors-appointment
Hospital Bill: ডাক্তারের সামনে কান্নার জন্য হাসপাতালের বিলে বাড়ল ৩ হাজার টাকা!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-21 20:56:00


মন খারাপ হলেও কান্নাকাটি (crying) করা যাবে না। কিংবা ঘাবড়ে গিয়ে চোখের জল গড়ালেই বিপদ! চিকিৎসকের (doctor) সামনে আপনি আচমকা আবেগপ্রবণ হয়ে পড়লেন আর তার জন্য আপনাকে গুণতে হল মাশুল, তবে কেমন মুশকিল (problem) হয় বলুন তো? আপনি হয়তো ভাবছেন এমনটা আবার হয় নাকি! হ্যাঁ হয়। চিকিৎসকের সামনে কাঁদার জন্য আলাদা করে বিল দিতে হল মহিলাকে।

সম্প্রতি এমনই তাজ্জব করা ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রেরে (US) এক হাসপাতালে। আর সেই ঘটনাই এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এক টুইটার ব্যবহারকারী ক্যামিলি জনসন তাঁর হ্যান্ডেলে নিউ ইয়র্ক সিটির (newyork city) একটি হাসপাতালের বিল (hospital bil) শেয়ার করেছেন। সেই বিল ঘিরেই চলছে যত আলোচনা। কিন্তু কেন? জানুয়ারি মাসে তাঁর বোন শহরের এক হাসপাতালে চিকিত্‍সার জন্য গিয়েছিলেন। সেখানে চিকিৎসার খরচ বাবদ একটি বিল ধরানো হয় হাসপাতালের তরফে। পরীক্ষা-নিরীক্ষা খরচ ছাড়াও ডাক্তারের সামনে কেঁদে ফেলার জন্যও ৪০ মার্কিন ডলার চার্জ করা হয়েছে!

ভারতীয় মুদ্রার হিসেবে ৩ হাজার টাকারও বেশি। কিন্তু এমন কেন বিল করা হয়েছে তা বুঝে উঠতে পারছেন না ক্যামিলি। বিলের ছবি পোস্ট করে তিনি লিখেছেন,''আমার ছোট বোন শারীরিক একটি সমস্যায় ভুগছিল। অবশেষে সেই সমস্যার চিকিত্‍সার জন্য ডাক্তারের কাছে যেতে হয়েছে তাঁকে। কিন্তু সেখানেই ডাক্তারের সামনে কাঁদার জন্য ৪০ মার্কিন ডলার বিল করা হয়েছে।''

তবে এমন ঘটনা নাকি আকছার ঘটে মার্কিন মুলুকে। নাগরিকরা প্রায়ই অভিযোগ করেন যে, চিকিত্‍সার জন্য হাসপাতালে গিয়ে মাত্রাতিরিক্ত মাশুল গুনতে হয়। শুধুমাত্র একটি এক্স-রের জন্য অতিরিক্ত বিল থেকে শুরু করে একটি ছোট অস্ত্রোপচারের জন্য অকল্পনীয় পরিমাণ অর্থ বিল করার ঘটনা প্রায়শই ঘটে। এবার সেই তালিকায় জায়গা পেল ক্যামিলির ঘটনা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন