২৪ এপ্রিল, ২০২৪

Bangladesh: দেশের ২১তম রাষ্ট্রপতি হচ্ছেন শাহাবুদ্দীন চুপ্পু! মনোনয়ন জমা দিল আওয়ামী লীগ
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-13 11:23:17   Share:   

বাংলাদেশের (Bangladesh) ২২তম রাষ্ট্রপতি হতে চলেছেন সাবেক জেলা দায়রা জজ ও দুর্নীতি দমন কমিশনের সাবেক কমিশনার শাহাবুদ্দীন আহমদ চুপ্পু (Shahabuddin Chuppu)। তাঁকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রবিবার নির্বাচন কমিশনে শাহাবুদ্দীন আহমদ চুপ্পুর মনোনয়ন পত্র জমা দেয় আওয়ামী লীগ।

আগামী এপ্রিলে বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের মেয়াদ শেষ হলে তাঁর স্থলাভিষিক্ত হবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শাহাবুদ্দীন আহমদ চুপ্পু। জাতীয় সংসদে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা থাকায় শাহাবুদ্দীন চুপ্পুই হবেন নতুন রাষ্ট্রপতি। মূলত সংসদ সদস্যদের ভোটেই রাষ্ট্রপতি নির্বাচিত হন। এছাড়া রাষ্ট্রপতি পদে আর কোনও দলের প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি নির্বাচিত হবেন।

উল্লেখ্য, শাহাবুদ্দীন চুপ্পু ১৯৪৯ সালে পাবনায় জন্মগ্রহণ করেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। ২০০৬ সালে জেলা ও দায়রা জজ হিসেবে অবসর নেন তিনি। ২০১১ সাল থেকে ২০১৬ সাল দুদকের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। পরে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রী রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের মৃত্যুতে খালি থাকা প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান পদে তাঁকে মনোনীত করা হয়।


Follow us on :