ব্রেকিং নিউজ
Revenge-of-the-death-of-89-Russena-600-Ukrainian-soldiers-killed-in-rocket-attack-Russia-claims
Russia: ৮৯ রুশসেনার মৃত্যুর বদলা! রকেট হামলায় নিহত ৬০০ ইউক্রেনীয় সেনা, দাবি রাশিয়ার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-09 11:33:35


নতুন বছরের শুরুতে ৮৯ জন রুশ সেনাকে হত্যা করার 'প্রতিশোধ' নিল রাশিয়া। রবিবার রাশিয়ার (Russia) প্রতিরক্ষা মন্ত্রক দাবি করেছে যে, এক সপ্তাহ আগে রকেট হামলায় (missile strikes) ডজন ডজন রুশ সৈন্যের মৃত্যু হয়েছিল। আর তার প্রতিশোধ নিতে ইউক্রেনীয় (Ukraine) সেনাদের ব্যারাকে ভয়াবহ রকেট হামলা চালিয়েছে। এরফলে দেশটির ৬০০-র বেশি সেনা হত্যা হয়েছে বলে দাবি রাশিয়ার।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ বলেছেন যে, ক্রামাতোরস্ক শহরের যে দু’টি হোস্টেলে অস্থায়ী ঘাঁটি গেড়েছিলেন ইউক্রেনের সেনারা, সেখানে রকেট হামলা চালানো হয়েছে। সেখানকার দু’টি হোস্টেলের একটিতে ৭০০ এবং অন্যটিতে ৬০০-র বেশি ইউক্রেনীয় সেনা ছিলেন। যাঁরা রকেট হানায় নিহত হয়েছেন।

তবে ইউক্রেনের কর্মকর্তারা হতাহতের ঘটনা অস্বীকার করেছেন। পূর্ব ইউক্রেন বাহিনীর মুখপাত্র সের্হি চেরেভাতি বলেছেন যে, ক্রামাতোরস্কে রাশিয়ার হামলায় শুধুমাত্র বেসামরিক অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ইউক্রেনের সেনারা ক্ষতিগ্রস্ত হয়নি।

দোনেৎস্কের আঞ্চলিক প্রশাসন বলেছে, সাতটি রাশিয়ান ক্ষেপণাস্ত্র ক্রামাতোরস্কে হামলা চালিয়েছে। আরও দুটি আঘাত করেছে কোস্ত্যন্তিনিভকা, এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বলা হয়েছে, ক্রামাতোরস্কে একটি শিক্ষা প্রতিষ্ঠান, একটি শিল্প স্থাপনা এবং গ্যারেজ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কোস্ত্যন্তিনিভকায় একটি শিল্পাঞ্চল ক্ষতিগ্রস্ত হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন