ব্রেকিং নিউজ
Red-Alert-about-7000-acres-of-land-in-Texas-in-the-fire
Fire: দাবানলের গ্রাসে টেক্সাসের প্রায় ৭ হাজার একর জমি, রেড অ্যালার্ট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-22 13:13:03


একাধিকবার দাবানল এবং বালিঝড়ের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বৃহত্তম অঙ্গরাজ্য টেক্সাস (Texas)। যার ফলে সমস্যায় বনাঞ্চলের আশেপাশে থাকা মানুষ। ক্ষতি হয়েছে একাধিক ঘর-বাড়ি (House) সহ বনে থাকা প্রাণীদেরও (Animals)। পুড়েছে একাধিক গাছ। দাউদাউ করে জ্বলছে (burning) গোটা জঙ্গল।

সম্প্রতি, টেক্সাসের টেলর কাউন্টিতে ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে। ৭ হাজার একর জমি চলে যায় আগুনের (Fire) গ্রাসে। দাউ দাউ করে জ্বলতে থাকা আগুন এসে পৌঁছয় লোকালয়ের কাছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু ঘর-বাড়ি। ইতিমধ্যেই নিরাপত্তার (Security) জন্য বন্ধ করে দেওয়া হয়েছে টেক্সাসের একটি হাইওয়ে (Highway)। অন্যদিকে স্থানীয় প্রশাসনের তত্পরতায় বনাঞ্চলের আশেপাশে থাকা বাসিন্দাদেরও সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে অন্যত্র। আগুন নেভাতে এখনও কাজ করে যাচ্ছে দমকল বাহিনীর (Fire Brigade) বেশ কয়েকটি ইউনিট।

মূলত, টেক্সাসে শুষ্ক জলবায়ুর দেখা মেলে। মাঝে মধ্যেই হ্যারিকেন, অ্যালিসন এবং ক্লডেটের মতো ক্রান্তীয় ঝড় দেখা যায় এই অঞ্চলে। ২০০০ সাল থেকে তাপমাত্রা বৃদ্ধির হার বেড়েছে বলে আবহাওয়া সূত্রে খবর। দৈনিক সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা গত ১২৫ বছরে তুলনায় ২.২ ডিগ্রি ফারেনহাইট বৃদ্ধি পেয়েছে।

বর্তমানে প্রায় গোটা টেক্সাস রাজ্য জুড়েই খরা দেখা দিয়েছে। তারমধ্যে রাজ্যের উত্তর এবং পশ্চিম অঞ্চলে প্রায় ৫৩ শতাংশতে চরম খরা দেখা দিয়েছে। মাটির আর্দ্রতা কম থাকায় আগুনের ঝুঁকিও বেড়েছে। বিপদে পড়েছেন সাধারণ মানুষ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন