ব্রেকিং নিউজ
Putins-adviser-Anthony-Chubeis-resigned-after-refusing-to-accept-the-war
Russia-Ukraine War: যুদ্ধ মানতে না পেরে পদত্যাগ পুতিনের উপদেষ্টা অ্যান্তোনি চুবেইসের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-24 12:34:02


বিশ্ববাসী যেন চিৎকার করে বলছে, 'যুদ্ধটাকে চিতায় তোলো, যুদ্ধটাকেই কবর দাও।' কিন্তু রুশ আগ্রাসনের দাপট প্রতিদিন যেন বেড়েই চলেছে। ইউক্রেনের (Ukraine Crisis) বন্দর শহর মারিওপোল দখলে মরিয়া হয়ে উঠেছে রাশিয়ান সেনারা (Russia)। ক্রমাগত বোমাবর্ষণ, মিসাইল হামলা জারি রেখেছে। প্রাণ যাচ্ছে শয়ে শয়ে ইউক্রেনবাসী থেকে শুরু করে ইউক্রেনীয় সেনার। কেবল ইউক্রেনীয়দেরই নয়, যুদ্ধে নিহত হচ্ছেন হাজার হাজার রুশ সেনাও।

এমতাবস্থায় যুদ্ধ বন্ধের দাবি জানিয়েছেন বহু রুশবাসী। এই রক্তক্ষয়ী যুদ্ধ মেনে নিতে না পেরে নিজের পদ থেকে সরে দাঁড়ালেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের উপদেষ্টা অ্যান্তোনি চুবেইস। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, রাশিয়াও ছাড়ার সম্ভাবনা রয়েছে তাঁর।

অ্যান্তোনি চুবেইস-এর পদত্যাগের কথা স্বীকার করে নিয়েছে মস্কো। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্র পেসকভ জানিয়েছেন, সময়ের পূর্বেই স্বেচ্ছায় অবসর নিলেন অ্যান্তোনি চুবেইস। বুধবার পদত্যাগপত্র জমা করেছেন তিনি। কিন্তু তিনি দেশত্যাগ করছেন কিনা তা তাঁর জানা নেই।

প্রসঙ্গত, ইতিমধ্যে পুতিনের শীর্ষস্থানীয় সামরিক নেতাদের মধ্যে ১৫ জন সেনা ইউক্রেন হামলায় নিহত হয়েছেন। যা রীতিমতো চাঞ্চল্যের বিষয়। আগামি দিনে পরমাণু অস্ত্রের ব্যবহার করতে পারে রাশিয়া। এমনটাই আশঙ্কা প্রকাশ করছে আন্তর্জাতিক মহল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন