ব্রেকিং নিউজ
Propaganda-against-politicians-the-court-asked-Google-to-pay-compensation-of-5-lakh-15-thousand-dollars
Google: রাজনীতিবিদের বিরুদ্ধে অপপ্রচার, গুগলকে ৫ লক্ষ ১৫ হাজার ডলার ক্ষতিপূরণের নির্দেশ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-06 17:39:17


ইউটিউবে এক উচ্চপদস্থ রাজনীতিবিদের বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগ। আরও অভিযোগ, সেই কারণেই নাকি অকালে তাঁর রাজনৈতিক জীবন নষ্ট হয়েছে। বর্ণবাদী এবং মানহানির বিভিন্ন অভিযোগ তোলা হয়েছিল ওই ব্যক্তির বিরুদ্ধে। অস্ট্রেলিয়ার একটি আদালত সোমবার এই অভিযোগে গুগলকে নির্দেশ দিল, ৫ লক্ষ ১৫ হাজার ডলার ক্ষতিপূরণ দিতে হবে ওই রাজনীতিবিদকে। কারণ আদালতের মতে, গুগলের অসচেতনতার জন্যই ওই রাজনৈতিক নেতাকে সময়ের আগে তাঁর কেরিয়ারে ইতি টানতে হয়েছে।

জানা গিয়েছে, অস্ট্রেলিয়ার ওই রাজনীতিবিদের নাম জন বারিলারো। অস্ট্রেলিয়ার  অন্যতম জনবহুল প্রদেশ নিউ সাউ ওয়েলসের উপ-প্রধান হিসেবে কর্মরত ছিলেন।  অস্ট্রেলিয়ার আদালত জানিয়েছে, রাজনৈতিক ধারাভাষ্যকার জনকে আক্রমণ করে ইউটিউবে দুটি ভিডিও শেয়ার করা হয়েছিল। সেই ভিডিও থেকে হাজার হাজার ডলার আয় হয়েছে। প্রায় আট লক্ষবার দেখা হয়েছে ওই দুটি ভিডিও।  

বিচারক স্টিভ রেয়ারস বলেছেন, যথোপযুক্ত প্রমাণ ছাড়াই রাজনৈতিক ভাষ্যকার জর্ডান শ্যাঙ্কস ওই ভিডিও দুটি বানিয়েছেন। এতে ওই উচ্চপদস্থ রাজনীতিবিদের সম্মানহানি করা হয়েছে। এবং তাঁকে 'দুর্নীতিগ্রস্ত' হিসেবে সমাজের সামনে তুলে ধরা হয়েছে। এটি এক ধরনের 'হিংসাত্মক অপরাধ' বলে গণ্য করা হবে। যে কারণে গুগলকে এর খেসারত দিতে হবে। 

এই ভিডিও ভাইরাল হতেই জনগণের রোষের মুখে পড়েন জন বারিলারো। অপমানে ২০২১ সালের অক্টোবরে রাজনীতি থেকে বেরিয়ে আসেন। এই ঘটনায় তিনি মানসিকভাবে ভেঙেও পড়েন। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন