ব্রেকিং নিউজ
Plane-carrying-68-passengers-crashes-on-runway-in-Nepal-death-toll-rises
Nepal: নেপালে ৬৮ জন যাত্রী নিয়ে রানওয়েতে ভেঙে পড়ল বিমান, মৃত্যু ৭২ জনের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-15 14:53:32


ভয়াবহ বিমান দুর্ঘটনা (Plane Crash) নেপালে (Nepal)। ৭২ আসনের বিমানটি ভেঙে পড়ল রানওয়েতে। রবিবার বেলা ১১টা নাগাদ পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরে Pokhara Airport) অবতরণের আগে দুর্ঘটনা ঘটে। ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে যাত্রীবাহী বিমানটিতে আগুন ধরে যায়। সূত্রের খবর, বিমানে থাকা ৭২ জনেরই মৃত্যু হয়েছে। 

জানা গিয়েছে, মোট ৬৮ জন যাত্রী ছিল ওই বিমানটিতে। এছাড়া ছিলেন চার জন ক্রু সদস্য। মৃত্যু সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। যাত্রীদের মধ্যে ৫ জন ভারতীয়, ৫৩ জন নেপালি এবং চার জন রুশ নাগরিক, কোরিয়ার ২ জন, আর্জেন্টিনা, ফ্রান্স এবং আয়ারল্যান্ডের ১ জন করে নাগরিক রয়েছেন বলে সূত্রের খবর।

বিমান দুর্ঘটনার বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, রবিবার সকালে কাঠমান্ডু থেকে পোখরা যাচ্ছিল ইয়েতি এয়ারলাইন্সের বিমানটি। আবহাওয়ার কারণে এই দুর্ঘটনা ঘটেনি। কোনওরকম যান্ত্রিক ত্রুটির কারণেই এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল বিমান দুর্ঘটনায় দুপুর দেড়টায় জরুরি বৈঠক ডেকেছিলেন।

ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকল ও সেনাকর্মীরা। উদ্ধারকার্যে হাত লাগিয়েছেন স্থানীয় বাসিন্দারাও। যুদ্ধকালীন তৎপরতায় বিমানের ভিতর থেকে যাত্রীদের বের করে আনার চেষ্টা চলছে। বিমানবন্দরে আপাতত বিমান চলাচল বন্ধ রয়েছে।

উল্লেখ্য, গত ১২ বছরে নেপালে আটটি বড় বিমান দুর্ঘটনা ঘটেছে। ২০১০ থেকে ২০২২ পর্যন্ত ১৬৬ জন মারা গিয়েছে বিমান দুর্ঘটনায়। তবে রবিবারের দুর্ঘটনায় মোট কতজন নিহত হয়েছেন, তা এখনও সঠিক জানা যায়নি। বিমানে আগুন ধরে যাওয়ায় তাঁদের বেঁচে থাকা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। কী কারণে ঘটল দুর্ঘটনা, তা এখনও অজানা। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন