ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
Pakistan-might-import-food-grain-and-vegetables-from-india-during-crisis-periods
Pakistan: প্রাকৃতিক বিপর্যয়ে ধুঁকছে পাকিস্তান, ভারত থেকে সবজি-শস্য আমদানির ভাবনা ইসলামাবাদের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-31 13:45:16


বিধ্বংসী বন্যায় (Flood) ইতিমধ্যেই পাকিস্তানে (Pakistan) হাজারেরও বেশি মানুষের মৃত্যু (Death) হয়েছে। ৩ কোটিরও বেশি মানুষ ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন। গ্রামের পর গ্রাম কার্যত জলের নিচে। বিপদসীমার অনেক উপর দিয়ে বইছে সিন্ধু নদ। আগামীতে পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে আশঙ্কা। উদ্ধার কাজে নেমেছে নৌবাহিনী এবং উদ্ধারকারীর দল। বন্যার জলে আটকে পড়া মানুষকে উদ্ধার করতে গিয়ে নৌকা উলটে মৃত্যু হয়েছে ১৩ জনের। এককথায় বিপদের উপর বিপদ।

উল্লেখ্য, মঙ্গলবার এই দুর্ঘটনাটি ঘটেছে পাক সিন্ধু প্রদেশের সেহওয়ান এলাকার বিলাবলপুর গ্রামে। প্রবল বৃষ্টিতে (Heavy Rain) সিন্ধু নদের জলে ভেসে গিয়েছিল গ্রামটি। উদ্ধারে নেমেছিল বিপর্যয় মোকাবিলা বাহিনী। একটি নৌকায় সেখান থেকে ২৫ জনকে উদ্ধার করে নিয়ে যাচ্ছিল। ফুলে ফেঁপে ওঠা নদে উল্টে যায় নৌকাটি। ১৩ জনের দেহ উদ্ধার হয়েছে। নিখোঁজ অনেকে।

প্রবল বন্যার ফলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে পাকিস্তানের খাদ্য ভাণ্ডার। সেই কারণেই ভারত থেকে সবজি এবং অন্য খাদ্যদ্রব্য আমদানি করার কথা ভাবতে হচ্ছে পাকিস্তানকে, এমনটাই জানিয়েছেন সেদেশের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল।

জানা গিয়েছে, প্রতিবেশী দেশের বিপদে সাহায্য প্রদানের বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ে আলোচনা চলছে বলে দাবি করা হয়েছে নয়াদিল্লির তরফে। প্রসঙ্গত, গত জুন মাস থেকে বৃষ্টি চলছে পাকিস্তানে। এই বছর বর্ষায় যে পরিমাণ বৃষ্টি হয়েছে পাকিস্তানে, তা গত ৩০ বছরের সহ রেকর্ড ভেঙে দিয়েছে। আর এই বিপুল বৃষ্টিপাতের কারণেই সিন্ধু এবং কাবুল নদী-সহ পাকিস্তানের অধিকাংশ নদীতেই জল এখন বন্যার সীমার অনেক উপর দিয়ে বইছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন