১৮ জুন, ২০২৪

Pakistan: জোড়া বিস্ফোরণের ঘটনার নেপথ্যে ভারতের 'র'-এর এজেন্ট! দাবি পাকিস্তানের মন্ত্রীর
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-01 14:34:28   Share:   

গত শুক্রবারই পাকিস্তানে (Pakistan) পর পর দুটো আত্মঘাতী বোমা বিস্ফোরণ (Explosion) হয়। আর এই জোড়া ঘটনায় মৃত্যু হয় ৬৫ জনের। এই বিস্ফোরণের নেপথ্যে কারা বা কে রয়েছে, তা নিয়ে তদন্ত করা হচ্ছে। কিন্তু তারই মাঝে পাকিস্তানের মন্ত্রী সরফরজ বুগতি দাবি করেছেন, এই বিস্ফোরণের পিছনে হাত রয়েছে ভারতের। ভারতের গুপ্তচর সংস্থা 'র'-এর এজেন্টরাই এই বিস্ফোরণ ঘটিয়েছে বলে দাবি করেছেন তিনি। আর এই অভিযোগকে ঘিরেই শুরু হয়েছে নতুন করে বিতর্ক।

শুক্রবার বালুচিস্তানে (Balochistan) ভয়াবহ বিস্ফোরণের জেরে প্রাণ হারান ৫০ জনের বেশি। বালুচিস্তানের এক মসজিদের কাছে আত্মঘাতী বোমা হামলা হয়।  এর ১-২ঘণ্টা পরই খাইবার পাখতুনখোয়ায় ফের একই ধরনের বিস্ফোরণ হয়। এই ঘটনায় অন্তত ৫ জনের মৃত্যু হয়। ফলে জোড়া বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫-এ।

আর এই দুই ঘটনার পরই পাকিস্তানের মন্ত্রী শনিবার বালুচিস্তানের রাজধানী কোয়েটায় দাঁড়িয়ে বলেন, 'প্রশাসন, সেনা এবং অন্য সব প্রতিষ্ঠান যৌথভাবে আত্মঘাতী বোমা বিস্ফোরণের চক্রীদের বিরুদ্ধে পদক্ষেপ করছে। ভারতের গুপ্তচর সংস্থা ‘র’ (রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইং) এই আত্মঘাতী হামলায় জড়িত রয়েছে।' তবে ভারত সম্পর্কে এমন মন্তব্যের জেরে দুই দেশের সম্পর্কের মধ্যে আরও টানাপোড়েনের সৃষ্টি হতে পারে।


Follow us on :