১৬ এপ্রিল, ২০২৪

Blast: পেশোয়ার মসজিদে আত্মঘাতী হামলার দায় স্বীকার পাক তালিবানের, ক্রমেই বাড়ছে মৃত্যু
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-31 17:22:05   Share:   

সোমবার পাকিস্তানের (Pakistan) পেশোয়ারের এক মসজিদে(Mosque) আত্মঘাতী বিস্ফোরণের (Peshawar Blast) দায় নিল পাক তালিবান বা তেহরিক-ই-তালিবান (TTP)। জেহাদি সংগঠনের কমান্ডার সরবাকফ মহম্মদ নিজে হামলার দায় স্বীকার করেছে। ইতিমধ্যে ভয়াবহ এই বিস্ফোরণে (Explosion) মৃত্যু হয়েছে ৯০ জনের। জখম শতাধিক। ঘটনার সময় কমপক্ষে ৪০০ জন উপস্থিত ছিলেন মসজিদে। মৃতের সংখ্যাও আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, পেশোয়ার পুলিস লাইন এলাকায় দুপুর ১টা ৪০ মিনিটে নমাজের সময় ভয়াবহ এই বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে মসজিদে পৌঁছয় স্থানীয় পুলিস।

সঙ্গে সঙ্গে শুরু হয় উদ্ধারকাজ। বেশ কয়েকজনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। মসজিদের ভিতর থেকে তোলা একটি ভিডিওয় ধ্বংসাবশেষ দেখা গিয়েছে। ধ্বংসস্তূপের নীচ থেকেও উদ্ধার করা হয় দেহ।

গোটা ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে পেশোয়ারে। পাকিস্তানের মাটিতে প্রতিনিয়ত নাশকতা চালিয়ে যাচ্ছে পাক তালিবান। সম্প্রতি এক রিপোর্টে বলা হয়েছে, আফগানিস্তানে তালিবান শাসন কায়েম হওয়ার পর থেকেই অতিসক্রিয় হয়ে উঠেছে বিভিন্ন জেহাদি সংগঠনগুলি। বিশেষ করে পাকিস্তানে একাধিক হামলা চালিয়েছে টিটিপি।


Follow us on :